• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ১০ দিন পর ফেরি চলাচল শুরু 

  অধিকার ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২০, ২০:১৯
করোনা
ছবি : সংগৃহীত

নাব্য সংকটের কারণে ১০ দিন বন্ধ থাকার পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। শুক্রবার বিকাল থেকে পরীক্ষামূলকভাবে ৩টি ফেরি চলাচল শুরু করেছে।

জানা গেছে, নাব্য সংকট ও ডুবোচরের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে গত ২ সেপ্টেম্বর থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে দুর্ঘটনা এড়াতে এ রুটে সন্ধ্যার পর ফেরি বন্ধ রেখেছিল বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ফেরি চলাচল বন্ধ থাকার কারণে উভয় ঘাটে কয়েকশ' যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

এ অবস্থার কারণে যাত্রীবাহী যানবাহনের সংখ্যাও কমে যায় এই রুটে। এতে একদিকে সরকার রাজস্ব হারাচ্ছে অন্যদিকে দুর্ভোগ বেড়েছে যাত্রীদের। তবে শুক্রবার বিকাল ৪টা থেকে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু করে।

প্রথমে পরীক্ষামূলকভাবে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছায়। এর আগে ফেরিটি এই রুটে লৌহজং টার্নিং পয়েন্টে আটকে যায়। আধাঘণ্টা পর ফেরিটি উদ্ধার করা হয়। এরপর ফেরি ক্যামেলিয়া সফলভাবে পার হয়ে যায়। কে টাইপ ফেরি কাকলি পারপারের উদ্দেশ্যে কাঁঠালবাড়ি ঘাট ত্যাগ করেছে।

বিআইডব্লিউটিএর (ড্রেজিং বিভাগ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমান জানান, বর্ষা মৌসুমের শুরু থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের পদ্মা নদীতে তীব্র স্রোতে ও নাব্য সংকট দেখা দেয়।

গত কয়েক দিন ধরে পানি কমায় নৌ-চ্যানেলের বিভিন্ন পয়েন্টে জেগে উঠছে ডুবোচর। ফলে আগেই বন্ধ হয়ে যায় ফেরি চলাচল। ১০ দিন বন্ধ থাকার পর শুক্রবার বিকাল থেকে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড