• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের হান্নান খান

  নিজস্ব প্রতিবেদক

১০ সেপ্টেম্বর ২০২০, ২২:২৯
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান (এম এ হান্নান) খান
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান (এম এ হান্নান) খান

বিল বোর্ড নয়, ‘দিল বোর্ড’ তৈরি করুনব্রেন স্ট্রোক, হৃদরোগের সমস্যাসহ নানা শারীরিক জটিলতা নিয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান (এম এ হান্নান) খান।

বৃহস্পতিবার (১০ সেপ্টম্বর) তদন্ত সংস্থার জ্যেষ্ঠ কর্মকর্তা এম সানাউল হক বিষয়টি নিশ্চিত করেছেন। চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, আব্দুল হান্নান খানের ব্রেন স্ট্রোক, হৃদরোগসহ অন্যান্য শারীরিক জটিলতা রয়েছে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নানকে (কোঅর্ডিনেটর, তদন্ত সংস্থা, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল) শারীরিক অসুস্থতাজনিত কারণে বুধবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় সিএমএইচে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

অতিরিক্ত ডিআইজি পদ থেকে অবসরগ্রহণকারী এই পুলিশ কর্মকর্তা এর আগে বঙ্গবন্ধু হত্যা ও জেলহত্যা মামলার তদন্তেও প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে যুদ্ধাপরাধের বিচার করা হবে বলে অঙ্গীকার ছিল। সংসদের প্রথম অধিবেশনে এ ব্যাপারে সর্বসম্মতিক্রমে একটি আইনও পাস হয়। কিন্তু আন্তর্জাতিক (অপরাধ) আদালত গঠিত হয় ২০১০ সালের ২৫ মার্চ। এ প্রেক্ষাপটে তদন্ত সংস্থায় ২০১১ সালের জানুয়ারি তদন্ত সংস্থার সমন্বয়কারী হিসেবে যোগ দেন তিনি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড