• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংসদ পাপুলকে ফের আদালতে তোলা হবে

  নিজস্ব প্রতিবেদক

০৯ আগস্ট ২০২০, ০৮:৪২
পাপুল
মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল (ফাইল ফটো)

মানব ও অবৈধ মুদ্রা পাচারের অভিযোগে কুয়েতে আটক বাংলাদেশের সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলকে আজ দেশটির আদালতে হাজির করা হবে।

তার সঙ্গে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশিক্ষণবিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহ এবং অন্য দুই কুয়েতি নাগরিক হাসান আবদুল্লাহ আল খাদের ও নওয়াফ আলী আল শালাহিকেও হাজির করার কথা রয়েছে।

পাপুলের প্রতিষ্ঠান মারাফিয়া কুয়েতিয়ার ৬৭ কোটি টাকার একটি নতুন দরপত্র বাতিল করেছে কুয়েত সরকার। সবমিলে এখন পর্যন্ত মারাফিয়ার ৩টি দরপত্র বাতিল হয়েছে। পাশাপাশি মারাফিয়া কুয়েতিয়াকেও ব্ল্যাকলিস্টে রেখেছে কুয়েত। নতুনকরে ওই প্রতিষ্ঠানটি সেখানে কোনো কাজ নিতে পারবে না।

গত ৬ জুন কুয়েতের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) মানবপাচার, ভিসা জালিয়াতি ও অর্থপাচারের অভিযোগে লক্ষিপুর-২ আসনের এই সংসদ সদস্যকে গ্রেপ্তার করে। এরপর থেকে তিনি দেশটিতে বন্দী আছেন। পাপুলকে সহযোগীতার অভিযোগে সেদেশেরও কয়েকজন নাগরিককে অভিযুক্ত করা হয়। ইতোমধ্যে পাপুলকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছে দেশটির গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আরও পড়ুন : করোনায় আরও ৩২ মৃত্যু, আক্রান্ত ২৬১১

সর্বশেষ গত ২৭ জুলাই আদালত পাপুল ও তার সহযোগীদের ৯ আগস্ট পর্যন্ত কারাগারে রাখার নির্দেশ দিয়েছিল। পাপুলের বিরুদ্ধে আনা ভিসা ও ঘুষ দিয়ে কাজ পাওয়ার অভিযোগের বিষয়ে এখনও শুনানি হয়নি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড