• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৮ ঘণ্টায় বর্জ্যমুক্ত হবে ঢাকা দক্ষিণ

  অধিকার ডেস্ক

০৩ আগস্ট ২০২০, ১৫:২৪
ছবি : সংগৃহীত

কোরবানি পশুর বর্জ্য অপসারণ নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মো. বদরুল আমিন বলেন, ‘ঢাকা দক্ষিণের সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের ওয়াদা অনুযায়ী ইদের দিনের (কোরবানির দিন) বর্জ্য নির্ধারিত সময় অর্থাৎ ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হয়েছে। ইদের দ্বিতীয় দিনের (রোববার) বর্জ্যও গতকাল রাত সাড়ে ১২টায় অপসারণ ও স্থানান্তর করা হয়েছে।

'আজও অনেকে কোরবানি দিচ্ছেন। পরবর্তী আট ঘণ্টার মধ্যে এসব বর্জ্য অপসারণ করা হবে ডিএসসিসি এলাকা থেকে'- বলেন প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা।

ইদের তৃতীয় দিন সোমবার দুপুরে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

এয়ার কমোডর মো. বদরুল আমিন বলেন, ইদের দ্বিতীয় দিন রোববার রাত সাড়ে ১২টার মধ্যে ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডের কোরবানি পশুর বর্জ্য শতভাগ অপসারণ করে আমাদের ল্যান্ডফিল্ড মাতুয়াইলে স্থানান্তর করা হয়েছে। ডিএসসিসি থেকে ইদের দিন আট হাজার ৮৭০ টন এবং দ্বিতীয় দিন দুই হাজার ৩২৮ টনসহ মোট ১১ হাজার ১৯৮ টন বর্জ্য অপসারণ করে স্থানান্তর করা হয়েছে। মোট তিন হাজার ৩৯১টি ট্রিপের মাধ্যমে ট্রাক দিয়ে মাতুয়াইলের ল্যান্ডফিল্ডে এগুলো স্থানান্তর করা হয়।

দেড় মিনিটের ভিডিও বার্তায় তিনি আরও বলেন, মেয়রের ওয়াদা অনুযায়ী প্রতিদিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে এবং আজকের বর্জ্য পরবর্তী আট ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড