• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দখল-বেদখলের উদ্দেশ্যে থানায় বিস্ফোরণ : স্বরাষ্ট্রমন্ত্রী 

  নিজস্ব প্রতিবেদক

৩০ জুলাই ২০২০, ২০:৩০
স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)

রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় জঙ্গি সম্পৃক্ততা নেই বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, সন্ত্রাসী উদ্দেশ্য নিয়ে এ দলটির হয়তো কোন দখল-বেদখলের উদ্দেশ্য ছিল। বৃহস্পতিবার (৩০ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, এটা কোনো জঙ্গি আক্রমণ নয়। আমি সব সময় বলে আসছি, জঙ্গিদের আমরা নিয়ন্ত্রণে রেখেছি। যদিও এদের মূল উৎপাটন করেছি সে বিষয়টি জোর দিয়ে বলতে পারছি না। এরা বিভিন্ন জায়গায় স্লিপিং সেল হিসেবে অবস্থান করে। পল্লবী থানায় ওজন পরিমাপক বিস্ফোরণের ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এগুলো সাধারণত ভয় দেখানোর জন্য বানায়। এখন পর্যন্ত যা শুনেছি, এ ঘটনায় জঙ্গি কানেকশন নেই। আরও জিজ্ঞাসা করে আমরা হয়তো আরও কিছু পাবো। আমরা মনে করি, সন্ত্রাসী উদ্দেশ্য নিয়ে হয়তো কোনো দখল-বেদখলের বা এ ধরনের উদ্দেশ্য ছিল এই দলটির। থানার একজন পিওন বুঝতে না পেরে জিনিসপত্র নাড়াচাড়া করায় বোমাটি বিস্ফোরিত হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, পুলিশের এ বিষয়ে আরও সাবধান হওয়া উচিত ছিল। এদিকে এ ঘটনায় জঙ্গি সংগঠন আইএস-এর দায় স্বীকারের দাবি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বলা হচ্ছে, এটা নাকি আইএস করেছে। আপনারা নিশ্চয়ই দেখেছেন, পান থেকে চুন খসলে সঙ্গে সঙ্গে তারা দায় নেয়। এর আগে যখন জঙ্গিদের উত্থান হওয়ার একটা চেষ্টা হচ্ছিল তখন এক ওয়েবসাইট থেকে বিবৃতি দেওয়া হতো, পাঁচ মিনিটের মধ্যে বিবৃতি এসে যেত। সেই ওয়েবসাইট থেকে বলা হলো আইএস এখানে আছে।

আরও পড়ুন : প্রথমে ৫০টি অনলাইন গণমাধ্যমের নিবন্ধন

সার্বিক পরিস্থিতিতে প্রসঙ্গে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে, যেখানেই তারা এ ধরনের খবর পাচ্ছে, সংশ্লিষ্টদের শনাক্ত করে ধরা হচ্ছে।

বুধবার (২৯ জুলাই) সকালে পল্লবী থানায় বিস্ফোরণে চার পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন। এদিন পল্লবী থানা এলাকা থেকে তিনজনকে গ্রেফতার করে থানায় নেওয়ার পর এক ওজন পরিমাপের মেশিনে হঠাৎ বিস্ফোরণ ঘটে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড