• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসছে অপরাজেয় বাংলা : সম্পাদক মাহমুদ মেনন, নির্বাহী সম্পাদক পলাশ মাহবুব

  নিজস্ব প্রতিবেদক

২৭ জুলাই ২০২০, ২৩:১৯
অপরাজেয় বাংলা
অপরাজেয় বাংলা

বিশ্বজুড়ে বেশ আগেই পরিচিত লাভ করেছে অনলাইন নিউজ পোর্টাল। যার অবদানে মোবাইল ফোনের স্ক্রিনে ক্লিক করে প্রতি মুহূর্তের আপডেট খবর জেনে নিচ্ছে মানুষ। আর বর্তমান বিশ্বের আলোচিত মহামারি যেন পরিবর্তিত সেই যুগটাকে আরও বেশি চিনিয়ে দিচ্ছে। তার প্রয়োজনীয়তাও অনুভব করাচ্ছে।

সময়ের দাবির পরিপ্রেক্ষিতে বাংলাদেশের অনলাইন সংবাদ মাধ্যমের পালে নতুন হাওয়া দিতে ‘অপরাজেয় বাংলা’ নামে মূলধারার আরেকটি মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল খুব শিগগিরই যাত্রা শুরু করতে যাচ্ছে।

মাল্টিমিডিয়া এই সংবাদ মাধ্যমটির সম্পাদকের দায়িত্বে থাকবেন মাহমুদ মেনন খান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়াশুনা শেষ করে প্রিন্ট মিডিয়া দৈনিক মানবজমিনে সাংবাদিকতার শুরু তার।

তবে প্রিন্ট মিডিয়ায় হাতেখড়ি হলেও মাহমুদ মেনন খানের বিকাশ অনলাইন সংবাদ মাধ্যমে। বাংলাদেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজে কাজ করেছেন। এরপর রেডিও সাংবাদিকতায় দক্ষতার সাথে কাজ করেন দেশের প্রথম এফএম রেডিও স্টেশন রেডিও টুডের সাথে। পরবর্তীতে দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ২৪.কম-এ দীর্ঘদিন কর্মরত ছিলেন। নিউজ পোর্টালটিতে তিনি হেড অব নিউজ হিসেবে দায়িত্ব পালন করেন।

সবশেষ তিনি অনলাইন নিউজ পোর্টাল ‘সারাবাংলা.নেট'র নির্বাহী সম্পাদক ছিলেন। এই নিউজ পোর্টালটির যাত্রা ও পাঠক প্রিয়তা অর্জন তার হাত ধরেই।

সাংবাদিকতার পাশাপাশি মাহমুদ মেনন খান শিক্ষকতা পেশায় সম্পৃ্ক্ত রয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনলাইন সাংবাদিকতা কোর্সের খণ্ডকালীন শিক্ষক তিনি। এছাড়াও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল-বিইউপি'তে সহযোগী অধ্যাপক মর্যাদায় অ্যাডজাঙ্কট ফ্যাকাল্টি হিসেবে পড়াচ্ছেন অনলাইন সাংবাদিকতা কোর্স। ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-আইইউবিতেও রয়েছে তার চার বছরের খণ্ডকালীন শিক্ষকতার অভিজ্ঞতা।

অপরাজেয় বাংলায় তার সহকর্মী হয়ে নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করবেন পলাশ মাহবুব। তরুণ জনপ্রিয় এই ছড়াকার, নাট্যকার ও উপন্যাসিকেরও রয়েছে সাংবাদিকতায় দুই দশকের বেশি সময়ের ক্যারিয়ার। পলাশ মাহবুব ও পড়াশুনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। এছাড়া তিনি সাংবাদিকতা এবং অনুষ্ঠান নির্মাণের ওপর উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটি এবং দক্ষিণ কোরিয়ায়। এবং সবশেষ সারাবাংলা.নেট এর উপ-সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন তিনি।

সাংবাদিকতা জগতের অভিজ্ঞ স্বনামধন্য এই দুই সাংবাদিক মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল ‘অপারেজয় বাংলা’র মাধ্যমে ‘ভালো সাংবাদিকতার চর্চা’র নতুন ধাপ যুক্ত করতে চান।

নতুন এ চ্যালেঞ্জ সম্পর্কে মাহমুদ মেনন বলেন, অপারেজয় বাংলার কিছু কার্যক্রম শুরু হয়েছে। করোনাভাইরাসের কারণে বাংলাদেশসহ সারা বিশ্ব এখন সঙ্কটময় সময় পার করছে। তাই খুব আনুষ্ঠানিকভাবে অপারেজয় বাংলা আসবে না। তবে খুব শিগগিরই বাংলাদেশের সংবাদ জগতে তার নিজস্ব স্বকীয়তা নিয়ে অপারেজয় বাংলা পা ফেলবে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড