• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘করোনার সর্বোচ্চ পর্যায় এখন কমতির দিকে’

  নিজস্ব প্রতিবেদক

২৭ জুলাই ২০২০, ১৯:৫৮
স্বাস্থ্য অধিদফতর
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচলখ (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা (ছবি : সংগৃহীত)

করোনার সর্বোচ্চ পর্যায় (পিক) এখন কমতির দিকে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচলখ (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেছেন, করোনার কেস কমে আসায় মানুষের আগ্রহও কমেছে টেস্টের ক্ষেত্রে।

সোমবার (২৭ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এক সংবাদ সম্মেলন করেন। সেখানে নমুনা কমার বিষয়ে এক প্রশ্নের জবাবে নাসিমা সুলতানা এসব কথা বলেন।

তিনি বলেন, অনেকদিন ধরে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা কমে আসছে। তবে আজকে কয়েকদিনের চেয়ে বেশি। কেস এখন কমতির দিকে। যাদের দরকার তারাই টেস্ট করছে। কেস কমার কারণে মানুষের আগ্রহও কম। ঘনবসতিপূর্ণ এলাকায় কেস কম এবং নাই বললেই চলে। কাজেই কেস ওইভাবে যে পিকে আছে আমরা তা বলতে পারি না। আইইডিসিআরের সার্ভেতেও আসছে যে কেস এখন পিকে নাই। এখন কমতির দিকে।

আরও পড়ুন : ‘স্বাস্থ্যখাতে বাইরের প্রভাব-হস্তক্ষেপ বেশি’

নমুনা পরীক্ষা কম হওয়ার জন্য ফি নির্ধারণও একটি কারণ হতে পারে বলে মনে করেন স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা। তিনি বলেন, সরকার নির্ধারিত ফি রয়েছে। কোনো ক্ষেত্রে হয়তো টেষ্টের ফি এর কারণেও মানুষ টেস্ট করতে আসে না। এই ফি নির্ধারণ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত। এই বিষয়ে আমাদের করার কিছু নাই। এই ফি দিয়েই পরীক্ষা করতে হবে।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আগে দেওয়াসহ গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৫৯টি । এর আগের দিন ১০ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১১ লাখ ২৪ হাজার ৪১৭টি নমুনা। ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৭২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩৭ জনের।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড