• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্য অধিদফতরে শাজাহান খানের মেয়ের অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

২৭ জুলাই ২০২০, ১৯:৩৮
অধিকার
ছবি : প্রতীকী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের মেয়ে ঐশী খান নিজের করোনা ভাইরাস (কোভিড-১৯) টেস্টের রিপোর্ট সম্পর্কে অভিযোগ দায়ের করেছেন স্বাস্থ্য অধিদফতর।

সোমবার (২৭ জুলাই) দুপুর ১২টার দিকে শাজাহান খান ও ঐশী খান স্বাস্থ্য অধিদফতরে উপস্থিত হয়ে মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের কাছে তাদের অভিযোগ জমা দেন।

অভিযোগপত্রে ঐশী খান লিখেছেন, আমি ইংল্যান্ডের কোভিন্ট্রি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। গত ২০ ফেব্রুয়ারি দেশে আসি। করোনার কারণে আন্তর্জাতিক প্লেন যোগাযোগ বন্ধ হয়ে গেলে আমার পক্ষে ইংল্যান্ডে যাওয়া সম্ভব হয়নি। আন্তর্জাতিক প্লেন যোগাযোগ আবার শুরু হলে গত ২৬ জুলাই বেলা ১১টা ৪০ মিনিটের ফ্লাইট বিজি ০০১ প্লেনে করে আমার ইংল্যান্ড যাওয়ার কথা ছিল।

সেজন্য কোভিড-১৯ টেস্ট রিপোর্ট আবশ্যিক। সেই লক্ষ্যে সরকার নির্ধারিত স্থান ঢাকার মহাখালীর ডিএনসিসি আইসোলেশন সেন্টারে গত ২৪ জুলাই স্যাম্পল দেই। ২৫ জুলাই বিকেল ৪টায় অনলাইনে আমার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে দেখতে পাই। একই সঙ্গে আমার কাজিন ও আমার বাবার ব্যক্তিগত সহকারী সৈয়দ মমসাদ উজ্জামান ডিএসসিসির করোনা আইসোলেশন সেন্টার থেকে টেস্ট রিপোর্ট সংগ্রহ করেন। সেখানেও আমার কোভিড টেস্ট রিপোর্ট নেগেটিভ লেখা ছিল।

সেই মোতাবেক আমি ২৬ জুলাই ইংল্যান্ড যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে হাজির হয়ে লাগেজ বুকিং দিয়ে চেক করার মুহূর্তে তারা আমাকে জানায়, অনলাইনে আমার করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ।

আরও পড়ুন : শাজাহান খানের মেয়ের ভুল রিপোর্টের দায় নিল ল্যাব

চিঠিতে আরও বলা হয়, আমার করোনার কোনো লক্ষণ ছিল না। রিপোর্টও নেগেটিভ হওয়ায় আমি আমার পরিবারের সবার সঙ্গে স্বাভাবিক চলাফেরা করেছি। আমার বাবা সাবেক নৌপরিবহন মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাতবারের নির্বাচিত এমপি, বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানের সঙ্গে একই গাড়িতে বাসা থেকে বিমানবন্দরে যাতায়াত করেছি। যার ফলে আমার বাবাও করোনা ঝুঁকির মধ্যে থাকবেন বলে আমিসহ পরিবার দুশ্চিন্তায় আছি। এছাড়া আমার এই রিপোর্ট নিয়ে ইতোমধ্যে আমার বাবা সম্পর্কে বিভিন্ন মিডিয়ায় নেতিবাচক ও বিভ্রান্তিকর সংবাদ প্রচার হওয়াও আমার বাবার সম্মানহানি হয়েছে, যা অমার্জনীয় অপরাধ।

তিনি লিখেন, তাই এ ধরনের ভুল রিপোর্ট সম্পর্কে সুষ্ঠু তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনায় মানুষকে অযথা হয়রানি হতে না হয় তার জন্য অনুরোধ করছি।

আবেদনপত্রের সঙ্গে তিনি তার কোভিড টেস্টের দু’টি রিপোর্ট সংযুক্ত করেছেন।

এর আগে রবিবার (২৭ জুলাই) সকালে সাবেক নৌ-পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানের মেয়ে ঐশী খান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কোভিড টেস্টের জাল সনদ দেওয়ায় বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে ফিরিয়ে দেওয়া হয়। এ ঘটনায় ঐশী খান লন্ডন যেতে পারেনি।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড