• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির আরও অবনতি

  নিজস্ব প্রতিবেদক

২৭ জুলাই ২০২০, ০৮:২৫
বন্যা পরিস্থিতির অবনতি
বন্যা পরিস্থিতির অবনতি (ছবি: সংগৃহীত)

যমুনা, পদ্মা ও গঙ্গা নদীর পানি প্রতিদিন বাড়ছে। এমন পরিস্থিতিতে দেশের মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা করা হচ্ছে।

বন্যা সংশ্লিষ্ট কমকর্তারা জানান, আগামী ২৪ ঘণ্টা যমুনা নদীর পানি বৃদ্ধি পাবে। এই পরিরিস্থিতি ২৪ ঘণ্টা স্থিতিশীল থাকতে পারে। এ সময়ে পদ্মা ও গঙ্গা নদীর পানি বাড়ার সম্ভাবনা রয়েছে। ঢাকা জেলার আশেপাশের নদীগুলোর পানিও আশঙ্কাজনকভাবে বাড়ছে।

বন্যা পূর্বাভাস কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান জানান, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, ঢাকা, সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলার বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে।

জানা যায়, যমুনা নদীর পানি বাহাদুরাবাদ পয়েন্টে নতুন করে ১১০ সেন্টিমিটার থেকে বেড়ে ১১২, সারিয়াকান্দি পয়েন্টে ১১৭ থেকে বেড়ে ১১৯, কাজিপুর পয়েন্টে ৯৪ থেকে বেড়ে ১০০, সিরাজগঞ্জ পয়েন্টে ৮৩ থেকে বেড়ে ৮৮, আরিচা পয়েন্টে ৬৬ থেকে ৭৮, আত্রাই নদীর বাঘাবাড়ি পয়েন্টে ১০২ থেকে বেড়ে ১০৬, আত্রাই পয়েন্টে একই ২৭, সিংড়া পয়েন্টে ৯০ থেকে বেড়ে ৯৩, ধলেশ্বরী নদীর জাগির পয়েন্টে ৮০ থেকে বেড়ে ৮৫, এলাসিন পয়েন্টে ১১০ থেকে বেড়ে ১১৫ সেন্টিমিটার ওপর দিয়ে এখন প্রবাহিত হচ্ছে।

আরও পড়ুন : ২৪ ঘণ্টায় করোনায় ৫৪ মৃত্যু, শনাক্ত ২২৭৫

লাক্ষ্যা নদীর নারায়ণগঞ্জ পয়েন্টে ২৭ থেকে কমে ৯, কালিগঙ্গা নদীর তারাঘাট পয়েন্টে ৯৮ থেকে বেড়ে ১০৬, বালু নদীর ডেমরা পয়েন্ট ৪ থেকে কমে ২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পদ্মা নদীর গোয়ালন্দ পয়েন্টে ১১১ থেকে বেড়ে ১১৬, ভাগ্যকূল পয়েন্ট ৭০ থেকে বেড়ে ৭৫, মাওয়া পয়েন্টে ৬১ থেকে বেড়ে ৬৭ এবং সুরেশ্বর পয়েন্টে ৩০ থেকে কমে ১৭ সেন্টিমিটার বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড