• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-বরিশাল নৌপথ স্বস্তিদায়ক হবে : প্রতিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই ২০২০, ২৩:৩৬
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। (ছবি : সংগৃহীত)
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। (ছবি : সংগৃহীত)

ঢাকা-বরিশাল নৌপথ স্বস্তিদায়ক করা হচ্ছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার (২৫ জুলাই) নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শনিবার বরিশাল নদী বন্দর পরিদর্শনকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঢাকা-বরিশাল নৌপথ বাংলাদেশের প্রাণ। এ পথের যাত্রীরা লঞ্চে যাতে নিরাপদে থাকে এবং নৌপথ যাত্রা স্বস্তিদায়ক হয় সে লক্ষ্যে সরকার কাজ করছে। নৌপথ কীভাবে সুগম ও নিরাপদ করা যায় সে ব্যবস্থা করা হচ্ছে। যেটুকু সমস্যা আছে তা দূর করে স্বস্তিদায়ক করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, নদী খননের জন্য ড্রেজার প্রয়োজন। বঙ্গবন্ধু সাতটি ড্রেজার সংগ্রহ করেছিলেন। এরপর জিয়া, এরশাদ, খালেদা জিয়ার সরকার কোনও ড্রেজার সংগ্রহ করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত ১০ বছরে ৩৮টি ড্রেজার সংগ্রহ করেছে। বর্তমানে ৪৫টি ড্রেজার রয়েছে। সেগুলো অনেক বড় এবং উন্নতমানের। বরিশালের নৌপথের নাব্যতার উন্নয়নের কাজে অনেকেই বাধা দেয়।

বরিশাল নদী বন্দর পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বরিশালের জেলা প্রশাসক মো. অজিয়র রহমান। প্রতিমন্ত্রী বরিশাল নদী বন্দর এলাকায় গাছের চারা রোপণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড