• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্যের নতুন ডিজি বললেন, ‘সবাইকে সৎ হতে হবে’ 

  নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই ২০২০, ১১:২৯
ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম
অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম (ছবি: সংগৃহীত)

স্বাস্থ্য অধিদপ্তরের সদ্য দায়িত্ব পাওয়া মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, স্বাস্থ্য খাতে দুর্নীতির জন্য শুধু সরকারকে দায়ী না করে সবাইকে ব্যক্তিগতভাবে সৎ হতে হবে।

শনিবার (২৫ জুলাই) সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

ডিজি বলেন, ‘আমরা ব্যক্তিগতভাবে সৎ না হলে, কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব হবে না।’

ডা. খুরশীদ আলম বলেন, ‘দুর্নীতির কথা বললে- আমি বলব এর দায় আমাদের সবার। আমরা যদি শুধু সরকারের দিকে আঙুল তুলি, সেটা হবে সবচেয়ে বড় বোকামি। আমরা সবাই দুর্নীতির অংশ।’

স্বাস্থ্যখাতের বর্তমান পরিস্থিতির চ্যালেঞ্জ নিয়ে তিনি বলেন, সামনে একটা বড় চ্যালেঞ্জ, স্বাস্থ্যে এখন যে ব্যবস্থা, এই প্যানডেমিকের ক্ষেত্রে আমার যে সমস্যাগুলো ফেইস করছি, তা দূর করার চেষ্টা করব। দায়িত্ব যেন ‘সম্মান ও ইজ্জত নিয়ে’ শেষ করতে পারেন, সেজন্য সবার দোয়াও চেয়েছেন অধ্যাপক খুরশীদ আলম।

করোনাভাইরাস মহামারীতে বিভিন্ন কেলেঙ্কারির কারণে সমালোচনার মুখে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ডিজির পদ ছাড়তে বাধ্য হন। পর পরই বৃহস্পতিবার স্বাস্থ্যসেবা বিভাগের এক আদেশে ডা. খুরশীদ আলমকে অবিলম্বে মহাপরিচালক পদে যোগ দিতে বলা হয়। ওই দিনই ডা. আজাদের পদত্যাগপত্র গ্রহণ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরও পড়ুন : করোনার সম্মুখযুদ্ধে জীবন দিল ৬০ পুলিশ

ডা. খুরশীদ আলম ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান ছিলেন। তিনি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস করে দশম বিসিএসের মাধ্যমে ১৯৮৪ সালে সরকারি চাকরিতে যোগ দেন। ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান হওয়ার আগে তিনি কুমিল্লা মেডিকেলের সার্জারি বিভাগের প্রধান ছিলেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড