• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব যাচ্ছে বিপর্যয়কর পরিস্থিতির মধ্য দিয়ে, আমার সাবলীলভাবে : প্রতিমন্ত্রী  

  নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই ২০২০, ১৮:১৮
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন (ফাইল ছবি)
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন (ফাইল ছবি)

করোনার মহামারিতে সারা বিশ্ব যখন বিপর্যয়কর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তখন সরকার অত্যন্ত সাবলীলভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর, সংস্থা এবং অনুবিভাগের প্রধানদের সঙ্গে ভার্চুয়াল সভায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে প্রতিটি মন্ত্রণালয়ের সম্পৃক্ততা রয়েছে। মন্ত্রণালয়সমূহ অনেক কাজেই এ মন্ত্রণালয়ের ওপর নির্ভর করে। এছাড়া করোনাকালীন সময়ে কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে কাজ হলেও আমাদেরকে অধিক সতর্কতা ও গতিশীলতার সঙ্গে কাজ করতে হয়েছে। এই সংকটকালীন সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে হয়েছে। জনপ্রশাসন অত্যন্ত গুরুত্বপূর্ণ ও গতিশীল মন্ত্রণালয়, তাই এই মন্ত্রণালয়ের থেমে থাকার কোনো সুযোগ নেই।

ফরহাদ হোসেন বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমরা নিজেদেরকে ডিজিটাল প্ল্যাটফর্মের সঙ্গে অভ্যস্ত করতে পেরেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে, ফলে আমরা এই সংকটকালীন সময়েও অনেক নিরাপদে থেকে কাজ করতে পারছি। তিনি দেশকে এই সক্ষমতার জায়গায় আনতে পেরেছিলেন বলেই আজ আমরা প্রতিকূলতার মাঝেও কার্যক্রম অব্যাহত রাখতে পেরেছি। সারা বিশ্ব যখন বিপর্যয়কর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তখন আমরা সংক্রমণ নিয়ন্ত্রণে রেখে অত্যন্ত সাবলীলভাবে কাজ করে যাচ্ছি।

ভবিষ্যতে জনগণকে আরও দ্রুত ও কার্যকরভাবে সেবা দিতে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির তাগিদ দেন তিনি। একই সঙ্গে পরিস্থিতি মোকাবিলায় অর্থবহ ও সক্রিয়তার সঙ্গে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক, বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্টের (বিয়াম) মহাপরিচালক, মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক, সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার, সরকারি কর্মচারী হাসপাতালের পরিচালক, মন্ত্রণালয়ের বিভিন্ন অনুবিভাগের প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড