• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব

  নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই ২০২০, ১৮:৫৫
দুর্নীতি দমন কমিশনের (দুদক)
দুর্নীতি দমন কমিশনের (দুদক)

কুয়েতে মানব পাচারের অভিযোগ আটক হওয়া লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী সহিদ ইসলাম পাপুলের বিভিন্ন অভিযোগের বিষয়ে জানতে পাপুলের স্ত্রী সেলিমা ইসলাম ও শ্যালিকা জেসমিনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে সেলিমা ইসলাম নিজেও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য।

রবিবার (১২ জুলাই) দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দীন স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিশ দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, পাপুলের বিরুদ্ধে অবৈধভাবে গ্রাহককে ঋণ বরাদ্দ করাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ মানিলন্ডারিং করে বিদেশে পাচার এবং শত শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন বিষয়ে সুষ্ঠু অনুসন্ধানের প্রয়োজনে সেলিমা ইসলাম ও জেসমিনের বক্তব্য জানা প্রয়োজন দুর্নীতি দমন কমিশনের। সে কারণে তাদের আগামী ২২ জুলাই তাদের কমিশনের প্রধান কার্যালয়, ঢাকায় হাজির হতে বলা হয়েছে চিঠিতে।

এর আগে, অবৈধ ব্যবসা, অনিয়ম ও মানব পাচারের অভিযোগে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতে পুলিশ বাহিনীর হাতে গ্রেফতার হন। মারাফি কুয়েতিয়া কোম্পানির অন্যতম মালিক পাপুলের কুয়েতে স্থায়ীভাবে বসবাসের অনুমতিও রয়েছে। পাচারের শিকার পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছে কুয়েতি প্রসিকিউশন।

পরে এমপি পাপুল ও তার পরিবারের সদস্যদের সব ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দেয় দুদক। এছাড়া এমপি পাপুলের পরিবারের সদস্যদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়েও পুলিশের বিশেষ শাখাকে (এসবি) চিঠি দেওয়া হয়।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড