• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইচএসসিতে ভর্তি শিগগিরই : শিক্ষামন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

০৯ জুলাই ২০২০, ১৬:১৭
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ফাইল ফটো)

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে একাদশ শ্রেণির (এইচএসসি) ভর্তি কার্যক্রম বিলম্বিত হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। তবে নীতিমালার আলোকে খুব শিগগিরই সিদ্ধান্ত গ্রহণ করে ভর্তি কার্যক্রম শুরু করা হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার ( ৯ জুলাই) জাতীয় সংসদে মন্ত্রীদের জন্য প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সদস্য শফিউল ইসলামের প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী এ তথ্য জানান। বৃহস্পতিবারের প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্ব করেন।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা সংক্রমণের পরিস্থিতিতেও ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি নীতিমালা-২০২০ ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে। গত ৩১ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হলেও কোভিড-১৯ এর কারণে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম বিলম্বিত হচ্ছে। ভর্তির বিষয়ে শিক্ষা বোর্ড প্রস্তুত রয়েছে। খুব শিগগিরই সিদ্ধান্ত গ্রহণ করে ভর্তি কার্যক্রম শুরু হবে।

বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমামের এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে শিক্ষার্থীরা যাতে সংক্রমিত না হয় তার জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে শিক্ষার্থীদেরকে শিক্ষার সঙ্গে সম্পৃক্ত রাখার লক্ষ্যে এবং শিক্ষার মান ধরে রাখার জন্য শিক্ষা মন্ত্রণালয় নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড