• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যার্তদের সহায়তায় সোয়া ২ কোটি টাকা বরাদ্দ

  নিজস্ব প্রতিবেদক

০৬ জুলাই ২০২০, ১৩:৩১
পানিবন্দি মানুষ
পানিবন্দি মানুষ (ছবি : সংগৃহীত)

বন্যা, নদীভাঙন, পাহাড়ি ঢল, অতিবৃষ্টি, ঘূর্ণিঝড়, ভূমিকম্প, অগ্নিকাণ্ডসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা দিতে সারা দেশে ১০ হাজার ৯০০ টন চাল এবং এক কোটি ৭৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

এছাড়া বন্যাক্রান্ত ১২ জেলায় ২৪ হাজার প্যাকেট/বস্তা শুকনা ও অন্যান্য খাবার, শিশু খাদ্য কিনতে ২৪ লাখ টাকা এবং গো-খাদ্য কিনতে আরও ২৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। মোট ২ কোটি ২১ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এসব ত্রাণ সমাগ্রী ডিসিদের অনুকূলে বরাদ্দ দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালকে চিঠি পাঠানো হয়েছে।

দেশের মধ্যে বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পানিতে দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বন্যা দেখা দিয়েছে। বিভিন্ন জেলায় নদী ভাঙনেও ভিটেমাটি হারাচ্ছে মানুষ।

বিশেষ শ্রেণি ও ‘এ’, শ্রেণির জেলায় ২০০ মেট্রিকটন চাল ও তিন লাখ টাকা, ‘বি’ শ্রেণিতে দেড়শ মেট্রিকটন চাল ও আড়াই লাখ টাকা এবং ‘সি’ শ্রেণির জেলাগুলোতে ১০০ মেট্রিক টন চাল ও দুই লাখ টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, এ বরাদ্দ শুধুমাত্র আপদকালীন সময়ে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্তিরণ করতে হবে। প্রাকৃতিক দুর্যোগ ছাড়া অন্য কোনো কাজে এগুলো বিতরণ করা যাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড