• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালকের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

০৫ জুলাই ২০২০, ২০:২১
অধিকার
ডা. এ কে এম নুরুল আনোয়ার (ছবি : সংগৃহীত)

স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) আজীবন সদস্য অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ার করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন।

রবিবার (৫ জুলাই) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তার মৃত্যুতে চিকিৎসক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এক শোকবার্তায় অধ্যাপক এ কে এম নুরুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

জানা গেছে, প্রথিতযশা এই শিক্ষক চাকরি জীবনে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও সাবেক আইপিজিএমআরের ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক হিসেবে চাকরি থেকে অবসর গ্রহণ করে তিনি রাজধানীর ইব্রাহিম মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যক্ষ এবং বারডেমের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের ১৯৬১ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড