• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশে করোনা আক্রান্ত ১০ হাজার ছাড়াল

  নিজস্ব প্রতিবেদক

২৮ জুন ২০২০, ২০:০০
(ছবি : সংগৃহীত)
(ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসে সৃষ্ট জরুরি পরিস্থিতিতে নিয়মিত দায়িত্বের পালন করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। এ অবস্থায় একক পেশাজীবী হিসেবে বাহিনীটিতে করোনা সংক্রমিত সদস্যের সংখ্যাও সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় আরও ২১২ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে বাহিনীটিতে মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়ালো।

সর্বশেষ তথ্যানুযায়ী, এখন পর্যন্ত পুলিশের ১০ হাজার ১৬০ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, যা শনিবার (২৭ জুন) ছিল ৯ হাজার ৯৪৮ জন। এদিকে, করোনায় মৃত্যুবরণ করেছেন ৪১ জন পুলিশ সদস্য। তবে উপযুক্ত চিকিৎসা ব্যবস্থার কারণে আক্রান্তদের বেশিরভাগ সদস্যই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

রবিবার (২৮ জুন) পুলিশ সদর দপ্তরের সর্বশেষ আপডেট অনুযায়ী এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, ৬ হাজার ৪৫ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যাদের অধিকাংশই পুনরায় কাজে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

পুলিশে একক ইউনিটের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) সর্বোচ্চ ২ হাজার ২৪৮ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। যেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৩ সদস্য আক্রান্ত হয়েছেন।

পুলিশে আরও ৪ হাজার ২২৪ জন সদস্য করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। এছাড়া আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন আরও ১০ হাজার ৩০০ জন সদস্য।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড