• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা রোগী ভর্তি নিচ্ছে না মিটফোর্ড হাসপাতাল

  অধিকার ডেস্ক

২৮ জুন ২০২০, ০৯:৪৭
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল (ছবি : সংগৃহীত)

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে চিকিৎসকদের আবাসন ব্যবস্থা না থাকায় সরাসরি করোনা রোগিদের ভর্তি কার্যক্রম স্থগিত রয়েছে। অথচ হাসপাতালের আউটডোরের ৫ তলায় ৮০টা বেড প্রস্তুত আছে করোনা রোগিদের জন্য।

শনিবার (২৭ জুন) মিটফোর্ড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদ উন নবী জানান, বিভিন্ন রোগের পাশাপাশি করোনা উপসর্গ নিয়ে রোগীদের ভর্তি করা হলেও সরাসরি করোনা রোগিদের ভর্তি করা হচ্ছে না। এর কারণ হচ্ছে চিকিৎসকদের আবাসনের ব্যবস্থা এখনো আমরা পাইনি।

তিনি বলেন, কারণ শিফটিং ভিত্তিতে চিকিৎসকরা করোনা রোগিদের চিকিৎসা দিয়ে তারা আইসোলেশনে যাবে। সেই আইসোলেশনের আবাসন ব্যবস্থা এখনো পাইনি। তাছাড়া চিকিৎসক সংকট তো রয়েছেই। চিকিৎসক থাকলেও আরো চিকিৎসক প্রয়োজন। এই সমস্যার কারণে এখনো সরাসরি করোনা রোগিদের ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে না। তবে আমাদের আউটডোরের ৫ তলায় ৮০টা বেড করোনা রোগিদের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

মিটফোর্ড হাসপাতালের পরিচালক বলেন, করোনা উপসর্গ রোগীদের হাসপাতালে পরীক্ষার পরে যদি কোভিড পজেটিভ আসে তাদেরকে মহানগর হাসপাতালসহ অন্য হাসপাতাল রেফার করা হচ্ছে। মিটফোর্ড ৯০০ বেডের হাসপাতাল। এই করোনাকালে রোগীর সংখ্যা এমনিতেই কম। শনিবার পর্যন্ত আমাদের রোগী এখানে ভর্তি আছে ৪০৩ জন। এই ব্যাপারে মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের আলাপ হয়েছে। শীঘ্রই আবাসন ব্যবস্থার সমাধান করে দেবেন ও কিছু কিছু চিকিৎসকও দেবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ব্যাপারে আমার কোনো মন্তব্য নেই। তবে হাসপাতাল পরিচালক যা বলেছেন সেটাই হবে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড