• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে করোনা রোগী ভর্তি শুরু

  নিজস্ব প্রতিবেদক

২৭ জুন ২০২০, ২১:০৪
শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট
শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট (ছবি : সংগৃহীত)

রাজধানীর চাঁনখারপুলে ৫০০ শয্যাবিশিষ্ট শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে করোনা রোগীদের শনিবার (২৭ জুন) রাত থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। 

হাসপাতালটির অষ্টম ও নবম তলায় দু’টি ওয়ার্ড রেডির পাশাপাশি কিছু কেবিনেও থাকবে রোগীরা। এর আগে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশক্রমে দু’টি ওয়ার্ড করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হচ্ছে।

শনিবার (২৭ জুন) সন্ধ্যায় গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ঢাকা মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

তিনি বলেন, বরাদ্দকৃত ওয়ার্ডে রাত ৮টার দিকে করোনা রোগীদের ভর্তি কার্যক্রম শুরু হবে। সে অনুযায়ী আমাদের ডাক্তার-নার্সসহ স্টাফরা প্রস্তুত আছেন। ওয়ার্ড ও কেবিনসহ আনুমানিক ১০০ কোভিড রোগীকে প্রথম পর্যায় ভর্তি করে চিকিৎসা দেওয়া হবে। ভর্তির সংখ্যা আস্তে আস্তে বাড়বে।

শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, হাসপাতালে কোভিড রোগী ভর্তি কার্যক্রম সম্পূর্ণ মেনটেন করবেন ঢামেক পরিচালক। তারাই মেডিসিন চিকিৎসক এখানে দেবেন। যেহেতু শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে দগ্ধ রোগীসহ অন্য রোগী আছেন, তাদের কথা মাথায় রেখে সব সাবধানতা অবলম্বন করে আজ রাত থেকেই ভর্তি কার্যক্রম শুরু করছেন ঢামেক পরিচালক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড