• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদকের সঙ্গে যেই জড়িত থাকুক, ছাড় নয় : আইজিপি

  নিজস্ব প্রতিবেদক

২৭ জুন ২০২০, ১৭:৫২
বেনজীর আহমেদ
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ (ছবি : সংগৃহীত)

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, মাদকের সঙ্গে যেই জড়িত থাকুক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মাদক ব্যবসায়ীর সঙ্গে সংশ্লিষ্ট কাউকে ছাড় দেওয়া হবে না।

শনিবার (২৭ জুন) পুরে উত্তরার দিয়াবাড়িতে ডিএমপির আঞ্চলিক পুলিশ লাইনসে ২০০ শয্যাবিশিষ্ট ফোর্সের ব্যারাক উদ্বোধন শেষে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। এ কারণে মাদকের বিরুদ্ধে পুলিশ, র‌্যাবসহ সরকারের বিভিন্ন সংস্থা জোরালো অভিযান পরিচালনা করছে। যা অব্যাহত থাকবে।

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে পুলিশ প্রধান বলেন, মাদক সেবন-বিক্রি সে যেই থাকুক তাকে ছাড় দেওয়া হবে না। সমাজ থেকে মাদক নির্মূল করা হবেই।

একই সঙ্গে মাদকের বিরুদ্ধে যে যুদ্ধ চলছে তা অনেকাংশে সফল হয়েছে বলেও দাবি করে আইজিপি। তিনি বলেন, অনেকেই মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। মাদক স্পট পুরোপুরি বন্ধ হয়ে গেছে। এছাড়া এর সঙ্গে জড়িতদের বিষয়ে নজরদারি অব্যাহত রয়েছে।

বেনজীর আহমেদ বলেন, মাদক সমাজের মেধা নষ্ট করে। যুবক-যুবতীরা ধ্বংস হচ্ছে। অথচ তারাই আগামীতে রাষ্ট্রের নেতৃত্ব দেবে। তারা যদি শেষ হয়ে যায় তাহলে রাষ্ট্রের হাল কারা ধরবে?। এ কারণে মাদক বিরোধী কর্মকাণ্ডে সবাইকে এগিয়ে আসতে হবে।

এর আগে তিনি উত্তরার দিয়াবাড়িতে ডিএমপির আঞ্চলিক পুলিশ লাইন্সের ২০০ শয্যাবিশিষ্ট ফোর্স ব্যারাকের উদ্বোধন করেন। এ সময় ডিএমপি কমিশনার শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড