• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭ ‍দিনের মধ্যে ভুতুড়ে বিলের সমাধান না হলে শাস্তি : বিদ্যুৎ বিভাগ

  নিজস্ব প্রতিবেদক

২৫ জুন ২০২০, ১৯:৪২
করোনা
ছবি : প্রতীকী

সাত দিনের মধ্যে ভুতুড়ে বিলের সমাধান না করতে পারলে বিদ্যুৎ বিতরণ সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের এ জন্য শাস্তি দেওয়া হবে। 

বৃহস্পতিবার (২৫ জুন) এক অনলাইন বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে।

বিদ্যুৎ বিভাগের আওতাধীন দপ্তর ও কোম্পানির বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন এবং মে মাসের অগ্রগতির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে গ্রাহকের প্রকৃত বিদ্যুৎ বিলের চেয়ে বাড়তি বিলের বিষয়ে আলোচনা হয়। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, সাত দিনের মধ্যে অতিরিক্ত বিদ্যুৎ বিল সমন্বয় করতে হবে। যদি এ কাজে কেউ ব্যর্থ হন, তবে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে বিদ্যুৎ বিভাগ শাস্তিমূলক ব্যবস্থা নেবে। কোনো অবস্থায় অতিরিক্ত বিল গ্রহণ করা যাবে না। বিদ্যুতের বাড়তি বিল সমস্যার সমাধানে একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে টাস্কফোর্স গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বিতরণ কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকেরা দুঃখ প্রকাশ করে বলেন, অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদান সংক্রান্ত বিষয়টি নিয়ে সংস্থাগুলো পৃথকভাবে গণমাধ্যমের মাধ্যমে গ্রাহকদের কাছে ব্যাখ্যা করবে।

সভায় সভাপতিত্ব করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সভায় তিনি মানবসম্পদ উন্নয়ন, সোলার বিদ্যুৎ প্রকল্প, পিডিবির বিদ্যুৎ হাব, স্মার্ট মিটারসহ প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে পেপারলেস অফিস করার ওপর গুরুত্ব দেন।

বিদ্যুৎ বিভাগ ২০১৯-২০ অর্থবছরে যা জুন ২০২০ এর মধ্যে ৯০ শতাংশের অধিক হবে বলে আশা করা হচ্ছে বলে বৈঠকে বলা হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব সুলতান আহমেদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেইন ও বিদ্যুৎ বিভাগের আওতাধীন দপ্তর এবং কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকেরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড