• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজেট অধিবেশনের পুরো সময় কোয়ারেন্টিনে থাকবেন কর্মকর্তারা

  নিজস্ব প্রতিবেদক

০৫ জুন ২০২০, ০৯:৩৫
সংসদ অধিবেশন
সংসদ অধিবেশন (ফাইল ফটো)

সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে যারা করোনাভাইরাস নেগেটিভ প্রমাণিত হবেন— কেবল তারাই আসন্ন বাজেট অধিবেশনে দায়িত্ব পালন করবেন। নমুনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসা এসব কর্মকর্তা-কর্মচারীকে অধিবেশনের পুরো সময়টা সংসদ সচিবালয়ের ব্যবস্থাপনায় কোয়ারেন্টিনে রাখা হবে। যাতে তারা কোনও আক্রান্তের সংস্পর্শে না আসেন, সেজন্য এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংসদ সচিবালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য নিয়োজিত এসএসএফের সুপারিশে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট কর্মচারীদের করোনা পরীক্ষা এবং করোনা নেগেটিভ হওয়া ব্যক্তিদের সংসদ চলাকালে কোয়ারেন্টিনে রাখাসহ ১২ দফা সুপারিশ করেন। এসব সুপারিশ এবং সংসদ সচিবালয় তাদের নিজস্ব কিছু ব্যবস্থাপনার মধ্য দিয়ে বাজেট অধিবেশনকালে যথাসম্ভব সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষার উদ্যোগ নিয়েছে।

জানা গেছে, এসএসএফের সুপারিশভুক্ত ভিভিআইপিদের সংশ্লিষ্ট কর্মচারী ছাড়াও সংসদ কক্ষে দায়িত্ব পালনকারী সব কর্মকর্তা-কর্মচারীসহ অধিবেশনে অত্যাবশ্যকীয় কর্মকর্তা-কর্মচারীর করোনা পরীক্ষার উদ্যোগ নিয়েছে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয়ের সূত্র জানায়, টেস্টে নেগেটিভ আসা সব কর্মকর্তা-কর্মচারী যেন করোনাভাইরাসে আক্রান্ত কোনও ব্যক্তির সংস্পর্শে না যান, সে জন্যেই তাদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হচ্ছে। এক্ষেত্রে যাদের বাসায় থাকার সুযোগ রয়েছে, তাদের জন্য হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হচ্ছে এবং যাদের এ সুযোগ নেই, তাদের জন্য সংসদ সচিবালয় ব্যবস্থা করছে।

আগামী ১০ জুন একাদশ সংসদের অষ্টম (বাজেট) অধিবেশন শুরু হবে। ১১ জুন বিকাল তিনটায় অধিবেশনে বাজেট বক্তৃতা শুরু করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সংসদের কার্যকম সংক্ষিপ্ত করলেও বাজেট ৩০ জুনেই পাস হবে বলে জানা গেছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড