• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৪৯ আনসার সদস্য করোনায় আক্রান্ত

  নিজস্ব প্রতিবেদক

০২ জুন ২০২০, ০৯:১৬
আনসার
আনসার (ফাইল ফটো)

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আরও ২ সদস্য করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪৯ জনে। 

সোমবার (১ জুন) বিকেলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন জানান, বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের ৩৪৯ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ২৮৮ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ৬১ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ১০৪ জন ব্যাটালিয়ন আনসার, ২৩৮ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন সিগন্যাল অপারেটর, একজন নার্সিং সহকারী, দুজন মহিলা আনসার, একজন ভিডিপি সদস্য এবং একজন আনসার কমান্ডার।

করোনা আক্রান্তদের মধ্য থেকে সুস্থ ১৫৫ জনের মধ্যে ব্যাটালিয়ন আনসার সুস্থ হয়েছেন ৫৮ জন, অঙ্গীভূত সাধারণ আনসার ৯৩ জন, নার্সিং সহকারী একজন, সিগন্যাল অপারেটর একজন, ভিডিপি সদস্য একজন এবং মহিলা আনসার সুস্থ হয়েছেন একজন। করোনাযুদ্ধে জয়ী বাহিনীর এ সকল সদস্য সুস্থ হয়ে যার যার কর্মস্থলে যোগদান করে আবার তাদের ওপর অর্পিত দায়িত্ব ও সেবামূলক কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর করোনা আক্রান্তদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছে ১৩ জন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আাবাসিক হোটেল কোয়ারেন্টাইনে ৫৩৩ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনা উপসর্গ নিয়ে বাহিনীর ১৭৭ জন সদস্য চিকিৎসাধীন আছেন।

করোনাভাইরাসে এ পর্যন্ত আব্দুল মজিদ নামে বাহিনীর একজন সদস্য মৃত্যুবরণ করেছেন। আব্দুল মজিদ অঙ্গীভূত আনসার সদস্য (আইডি নং-১৩১৮৯), তার বাড়ি বগুড়ায়। তিনি গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। গত ১১ মে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড