• শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৮ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা উপসর্গ নিয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

২৮ মে ২০২০, ১১:৫৩
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত (৬২)। বুধবার (২৭ মে) রাত ৯টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সবুজবাগ আবাসিক এলাকায় করোনার লক্ষণ নিয়ে মৃত্যুবরণ করেন তিনি। রাতেই উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে তার শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হয়।

তার মৃত্যুর খবর পেয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন। এরপর দিবাগত রাত দেড়টায় মরদেহের সৎকার করে একরামুল মুসলিমীন ফাউন্ডেশনের মৌলভীবাজার জেলা ও উপজেলা টিমের সদস্যরা।

তবে রাতেই শেষকৃত্যানুষ্ঠান হওয়াতে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তকে গার্ড অব অনার দেয়া সম্ভব হয়নি বলে সূত্র জানায়।

শ্রীমঙ্গল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কুমুদ রঞ্জন দেব বলেন, আমাদের মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত মৃত্যুবরণ করার খবরটি শুনে ইউএনও মহোদয়কে ফোনে বিষয়টি জানাই। পরিবারের সম্মতিতে রাতেই শেষকৃত্য করার সিদ্ধান্ত নেয়া হয়।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নজরুল ইসলাম জানান, যথাযথ সংক্রমণবিধি অনুসরণ করে বুধবার দিবাগত ভোররাতে (২৮ মে) বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত এর শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। আমাদের প্রশিক্ষণপ্রাপ্ত ও তালিকাভুক্ত ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন এর টিম সদস্যরা মুক্তিযোদ্ধার সৎকার কাজ সম্পন্ন করে। রাতেই সৎকার করার কারণে গার্ড অব অনার দেয়া হয়নি।

পরিবারের লোকজন করোনা সন্দেহ করায় মৃত্যুবরণকারী বিকাশ দত্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরিবারের সবার নমুনাও সংগ্রহ নেয়া হবে। নমুনা পরীক্ষার ফল আসা পর্যন্ত তারা কোয়ারেন্টাইনে থাকবেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড