• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর চিন্তা

  নিজস্ব প্রতিবেদক

২৮ মে ২০২০, ১১:৩২
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ফাইল ফটো)

করোনাভাইরাসের কারণে দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর অভ্যন্তরীণ ফ্লাইট চালুর চিন্তা-ভাবনা করছে সরকার। আজ (২৮ মে) সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত হবে বলে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান জানিয়েছেন।

বেবিচকের চেয়ারম্যান মো. মফিদুর রহমান বলেন, জুনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা ও প্রস্তুতি দুটোই আমাদের রয়েছে। তবে এজন্য সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে হবে। আমরা এই বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে মিটিং করে সিদ্ধান্ত জানাতে পারব।

করোনাভাইরাস মহামারীর মধ্যে সারা বিশ্বেই যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ হয়ে যায়। চীন ও অন্যান্য দেশ পুনরায় বিমান চালাতে শুরু করেছে। প্রায় দুই মাস বন্ধ রাখার পর ভারতে সোমবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ। পরে অন্যান্য দেশের সঙ্গেও ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়।

বর্তমানে চীন ছাড়া অন্য সব দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইটও। তবে চার্টার্ড ফ্লাইট ও কার্গোবাহী ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স ও জরুরি অবতরণ নিষেধাজ্ঞার আওতামুক্ত আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড