• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদের দিন রোগীদের জন্য হাসপাতালে বিশেষ খাবার

  নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২০, ১০:৪৫
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ফাইল ফটো)

করোনাভাইরাসের কারণে এবারের ইদের দেশের সরকারি হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা তুলনামূলক কম। তবে ইদের আমেজে রোগীদের জন্য আয়োজন করা হয়েছে বিশেষ খাবারের।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর সংখ্যা একেবারেই কম। অন্যবার ইদে যেখানে এক হাজার থেকে ১২০০ রোগী থাকত। এবার ঈদে সেখানে রোগীর সংখ্যা ৮৭৪ জন।

তাদের জন্য আজ ঈদের দিনে বিশেষ খাবারের ব্যবস্থা রয়েছে। ঈদেরদিন সকালে রোগীরা পাচ্ছেন রুটি, কলা, দুধ, ডিম, বিস্কুট এবং এর সাথে রয়েছে সেমাই। দুপুরের খাবারের তালিকায় থাকছে পোলাও, মুরগির রোস্ট, মুরগির রেজালা, ডিমের কোরমা এবং একটি আপেল। আর রাতে পাবেন স্বাভাবিক খাবার। তবে রোস্টার অনুযায়ী রোগীরা সাদা ভাত, সবজি ও মুরগির মাংস পেতেন ।

এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (বিএসএমএমইউ) রোগী রয়েছে ১৩২ জন। সেখানকার রোগীরাও পাবেন বিশেষ খাবার। ঈদের দিন খাবারের তালিকায় থাকছে পোলাও, মুরগির মাংস, মিস্টি, সেমাই, ডিম এবং সালাদ।

সহরোওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের রোগীদের জন্যও রয়েছে বিশেষ ব্যবস্থা। এছাড়াও সেখানকার রোগীরা সেমাই, মিস্টি, পোলাও, মুরগির মাংস, ডিম খাবার পাবেন।

সহরোওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বলেন, ঈদ উপলক্ষে আমাদের এখানে বিশেষ দায়িত্ব পালন করবেন কিছু ডাক্তার, নার্স সহ স্টাফরা। যারা দায়িত্ব পালন করবেন পরিচালকের পক্ষ থেকে তাদের জন্য দুপুরে এবং রাতে খাবারের ব্যবস্থা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড