• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিচালকসহ মুগদা হাসপাতালের করোনা কমিটির ৩ চিকিৎসককে বদলি

  অধিকার ডেস্ক

২৪ মে ২০২০, ০২:০৮
মুগদা
মুগদা জেনারেল হাসপাতাল (ছবি : সংগৃহীত)

মুগদা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও মুগদা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহ গোলাম নবী তুহিনকে দুই দায়িত্ব থেকেই অব্যাহতি দিয়ে বদলি করা হয়েছে। তিনি হাসপাতালের করোনা চিকিৎসা বিষয়ক কমিটির সদস্য ছিলেন। তার সঙ্গে একই কমিটির আরও দুই সদস্যকে বদলি করা হয়েছে। আর দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ওএসডি করা হয়ছে অপর এক চিকিৎসককে।

অব্যাহতি দিয়ে জারি করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিজ দায়িত্ব ও অতিরিক্ত দায়িত্ব হিসেবে মুগদা ৫০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের পরিচালকের পদ থেকে অধ্যক্ষ অধ্যাপক শাহ গোলাম নবী তুহিনকে অব্যাহিত প্রদান করা হয়েছে। নতুন পরিচালক হিসেবে হাসপাতালের উপ-পরিচালক ডা. মো আবুল হাশেম শেখকে দায়িত্ব দেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়। তবে প্রজ্ঞাপনে অব্যাহতির কথা থাকলেও তাকে গাজীপুরে বদলি করা হয়েছে বলে জানিয়েছেন খোদ অধ্যাপক ডা. শাহ গোলাম নবী তুহিন।

এদিকে মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, চক্ষু বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো আব্দুল মোতালেবকে ওএসডি করা হয়েছে।

তবে স্বাস্থ্য অধিদফতরের একাধিক কর্মকর্তা বলেন, মুগদা হাসপাতাল ভালোই চলছিল। তবে কী কারণে হঠাৎ তাদের বদলি করা হয়েছে সে বিষয়ে এখনও কেউ কিছু বলছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক চিকিৎসক বলেন, পরিচালককে বদলির পাশাপাশি হাসপাতালের কোভিড -১৯ বিষয়ক কমিটির ফোকাল পার্সন ডা. মাহবুবুর রহমান কচিকে বদলি করা হয়েছে জামালপুরে। আর হাসপাতালের নাক কান গলা বিভাগের চিকিৎসক ও হাসপাতালের কোভিড -১৯ বিষয়ক কমিটির সদস্য ডা. মনি লাল আইচ লিটুকে বদলি করা হয়েছে সিলেটে।

তবে প্রজ্ঞাপন জারি করে করে কেবল অধ্যাপক ডা. শাহ গোলাম নবী তুহিন বদলি ও সহকারী অধ্যাপক ডা. মো আব্দুল মোতালেবকে ওএসডি করার তথ্য জানানো হয়েছে। অন্যদের বদলিরও বিষয়ে এখনও কিছু বলা হয়নি।

জানতে চাইলে অধ্যাপক ডা. গোলাম নবী তুহিন বলেন, প্রথমে ডা. মোতালেব সাহেবের ওএসডির অর্ডার পাই। এসব নিয়ে আলোচনার মাঝেই অর্ডার পাই আমাকে পরিচালকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমি পরিচালক হতেও চাইনি, কিন্তু বলা হলো, করোনার সময় হাসপাতাল চালাতে হবে। সে অনুযায়ী দিনরাত চেষ্টা করে হাসপাতাল ঠিকমতো চালাতে চেষ্টা করেছি।

একইসঙ্গে তাকে গাজীপুরে বদলি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সরকার যেটা আদেশ দিয়েছে তাই পালন করতে হবে এবং শিগগিরই সেখানে যোগ দিতে বলা হয়েছে।

জানতে চাইলে বিস্তারিত পরে জানানো হবে বলে জানান স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান। তিনি বলেন, প্রশাসনিক কারণে তাদের বদলি করা হয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড