• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা বিশেষায়িত হাসপাতালে পৌঁছে গেল রেমডেসিভির 

  নিজস্ব প্রতিবেদক

২৩ মে ২০২০, ১২:৫১
রেমডেসিভির
রেমডেসিভির (ছবি : সংগৃহীত)

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে দেওয়া বিশ্বের প্রথম অনুমোদিত জেনেরিক রেমডেসিভির করোনা বিশেষায়িত হাসপাতালগুলোতে পৌঁছে দেওয়া হয়েছে।

শনিবার (২৩ মে) এক হাজার রেমডেসিভির পৌঁছে দেওয়া হয় করোনা বিশেষায়িত হাসপাতালগুলোতে। যা করোনা আক্রান্ত গুরুতর অসুস্থ রোগীদের চিকিৎসায় ব্যবহার করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস থেকে এক হাজার রেমডেসিভির হস্তান্তরের প্রক্রিয়ার পর সেগুলো চলে যায় ওষুধ প্রশাসন অধিদপ্তর। নির্দিষ্ট প্রক্রিয়া শেষে এক হাজার রেমডেসিভির করোনা বিশেষায়িত হাসপাতালগুলোতে পৌঁছানোর জন্য কাজ শুরু করে দেয় সংস্থাটি।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ও দায়িত্ব মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, রেমডেসিভিরগুলো স্বাস্থ্য মন্ত্রণালয়ে আসার পর থেকেই সেগুলো হাসপাতালে পোঁছানোর লক্ষে কাজ শুরু করে ওষুধ প্রশাসন অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার পরিচালক ডা.আমিনুল হাসান বলেন, বিনামূল্যে এই এক হাজার রেমডেসিভির দিয়ে করোনা আক্রান্ত গুরুতর অসুস্থ রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড