• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোবাইলে কৃষি সমস্যার সমাধান দিচ্ছে বিশেষজ্ঞ দল

  নিজস্ব প্রতিবেদক

০২ মে ২০২০, ১২:৪৮
মোবাইলে কৃষি সেবা
মোবাইলে কৃষি সেবা (ছবি- সংগৃহীত)

কৃষি, প্রাণী চিকিৎসা, মৎস্য চাষ ও প্রাণিসম্পদ সেক্টর সম্পর্কিত যেকোনো সমস্যায় সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সেবা দিচ্ছে এগ্রিবার্তার বিশেষজ্ঞ দল। দেশের কৃষি সেক্টরের অভিজ্ঞ ও দক্ষ আটজন বিশেষজ্ঞের সমন্বয়ে এগ্রিবার্তার এই টিম গঠন করেছে।

এগ্রিবার্তা ডট কমের পক্ষ থেকে শনিবার (২ মে) সকালে কৃষিবিদ রোমানা খাতুনের পাঠানো এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়। আজ থেকেই এই সেবা চালু হবে।

করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকিতে বিশ্বব্যাপী অচলাবস্থার মাঝে বাংলাদেশেও চলছে লকডাউন। এই লকডাউন পরিস্থিতিতেও দেশের খাদ্য ঘাটতি মোকাবিলায় বংলাদেশের কৃষক, খামারি ও মৎস্যচাষীরা তাদের ফসল উৎপাদন কার্যক্রম অব্যাহত রেখেছেন। কিন্তু কৃষি সংক্রান্ত সেবা পেতে তাদের প্রতিনিয়ত মুখোমুখি হতে হচ্ছে নানাবিধ সমস্যার। উদ্ভূত পরিস্থিতিতে কৃষক, খামারি ও মৎস্যচাষীদের সমস্যার তাৎক্ষণিক সমাধানে বিশেষজ্ঞ দল ঘোষণা করেছে দেশের অন্যতম কৃষি বিষয়ক সংবাদ মাধ্যম এগ্রিবার্তা ডট কম।

মোবাইলে কৃষি সমস্যার সমাধান বিষয়ে এগ্রিবার্তা ডট কমের সম্পাদক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মিজানুর রহমান বলেন, ‘আমরা সবসময় কৃষকের পাশে থাকার চেষ্টা করি। বৈশ্বিক এই মহামারির সময়ও আমরা মোবাইলে কৃষকের কাছে তার সমস্যার সমাধান পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছি। আশা করি আমাদের কৃষক ভাইয়েরা এতে উপকৃত হবেন।’

কৃষি, প্রাণী চিকিৎসা, মৎস্য চাষ ও প্রাণিসম্পদ সেক্টর সম্পর্কিত যেকোনো সমস্যায় আগ্রহী ব্যাক্তিদের মোবাইলে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

আরও পড়ুন : করোনায় মারা গেলেন আরও এক পুলিশ সদস্য

কৃষি বিষয়ক সমস্যায় যোগাযোগ করুন- কৃষিবিদ রাশেদুজ্জামান- ০১৭৭৯০৯৬৯৮৭, কৃষিবিদ বেলাল আহমেদ- ০১৭৪৭০৩৪৭২৮। গবাদি পশু ও পোষা প্রাণী চিকিৎসায়- ডা. মো. সাজেদুল হক- ০১৭৯৫৫২৮৯৮০, ডা. মু. মুনিরুজ্জামান- ০১৩০৩০১৩৩৫১। মৎস্য চাষ সংক্রান্ত- কৃষিবিদ রোকনুজ্জামান- ০১৯২৩৭৫০২০২, কৃষিবিদ আব্দুস সোবহান- ০১৭৫৬৩৫৪৯৫১। প্রাণিসম্পদ সেক্টর সম্পর্কিত- ডা. নূরের রহমান- ০১৭১০৮৫২১৪১, ডা. আজাদুল হক- ০১৯১৬৪৪০৭০৩।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড