• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় সম্মুখ যুদ্ধে পুলিশ, ৪ মৃত্যু আক্রান্ত ৬৭৭

  নিজস্ব প্রতিবেদক

০২ মে ২০২০, ০৮:৫৭
পুলিশ সদস্য
পুলিশ সদস্যদের আক্রান্ত হওয়ার সংখ্যা দিন দিন বাড়ছে (ছবি : সংগৃহীত)

নিয়মিত দায়িত্বের পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণের কোয়ারেন্টিন ও শারীরিক দূরত্ব নিশ্চিতে ভূমিকা রাখা পুলিশ বাহিনীর ৬৭৭ জন সদস্য প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ জনের। আক্রান্তদের বাইরে আরও ১ হাজার ২২৫ জন পুলিশ সদস্য কোয়ারেন্টিনে এবং ১৭৪ জন আইসোলেশনের আছেন।

আক্রান্তদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের সদস্য রয়েছেন ৩২৮ জন।। গত ২৪ ঘণ্টায় পুলিশের ৬৮ জন সদস্য নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে পুলিশ সদরদপ্তরের একজন কর্মকর্তা জানিয়েছেন।

করোনায় আক্রান্ত হয়ে মৃত চার পুলিশ সদস্য হলেন- ডিএমপির কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই মো. আব্দুল খালেক (৩৬), ট্রাফিক বিভাগের কনস্টেবল মো. আশেক মাহমুদ (৪৩) এবং পুলিশের বিশেষ শাখার এসআই নাজির উদ্দীন (৫৫)।

করোনাভাইরাস সংক্রমণ থেকে নিজেদের রক্ষায় পুলিশ সদস্যদের আরও সাবধানে কাজ করার পরামর্শ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়।

“মুখে মাস্ক অবশ্যই রাখতে হবে। সামাজিদ দূরত্ব বজায় রাখতে হবে। হাত কোনোভাবেই মুখে দেওয়া যাবে না,” সহকর্মীদের উদ্দেশে বলেছেন তিনি।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হওয়ার পর এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৩৮ জন। তাদের মধ্যে ৬৭৭ জন (৮ শতাংশের বেশি) পুলিশ হওয়ায় একক পেশাজীবী হিসেবে তারাই সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদস্যরা করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় কাজের পাশাপাশি অপরাধ দমন ও আসামি গ্রেপ্তার করে আদালতে পাঠানোর কাজও করছে।

আরও পড়ুন : স্বাস্থ্যকর্মী ও রোগীদের জন্য বিশেষ রাইড সেবা চালু

এছাড়া আবশ্যিক খাদ্য, ওষুধ ও অন্যান্য জরুরি সেবার সাথে যুক্ত ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যক্তিকে নিরাপত্তা দেওয়া, দ্রব্যসামগ্রীর মূল্য নিয়ন্ত্রণ, মজুতদারি ও কালোবাজারি রোধ, সরকারি ত্রাণ ও টিসিবির পণ্য বিতরণে অনিয়মের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা গ্রহণেও পুলিশ ভূমিকা রাখছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড