• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘরে তারাবির নামাজ পড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

  নিজস্ব প্রতিবেদক

১৬ এপ্রিল ২০২০, ১১:০৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাস সংক্রমন ঠেকাতে রামজানে ঘরে বসেই তারাবির নামাজ পড়তে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ১০টায় গণভবনে ঢাকা বিভাগের ৯টি জেলার জনপ্রতিনিধি এবং কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে দেশবাসীকে এ আহ্বান জানান তিনি।

সৌদি আরবসহ মুসলিম প্রধান অনেক দেশেই সতর্কতার কারণে মসজিদে তারাবির নামাজ পড়ার সুযোগ বন্ধ হয়েছে। আপনাদের প্রতি অনুরোধ, আপনারাও তারাবির নামাজ ঘরেই পড়ুন। সংক্রমণ ছড়ানোর ঝুঁকি কমান। ঘরে থাকার কারনে প্রার্থনা করার বেশি সুযোগ তৈরি হয়েছে। সবাইকে বেশি বেশি প্রার্থনা করার আহবান জানান শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, করেনাভাইরাস পরিস্থিতিতে অর্থনৈতিক মন্দা এড়ানোর জন্য সরকার ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করা হয়েছে। আগামী তিন অর্থবছরে এই প্রণোদনা কার্যকর হবে। ‘এই করোনাভাইরাস এমন একটা জিনিস সারা বিশ্বে এ ধরনের ঘটনা আর কখনও দেখা যায়নি। সারাবিশ্বে ২৫০ কোটি মানুষ ঘরবন্দি। এটি একটি অদৃশ্য শক্তি, যা চোখে দেখা যায় না। এর প্রভাবে সারা বিশ্ব একটা জায়গায় চলে এসেছে। সারা বিশ্বের অর্থনীতিবিদরা বলছেন, সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা হবে। এভাবে চিন্তা করে আমরা ইতোমধ্যেই ৯২ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ তৈরি করেছি।’

এসময় যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করেছেন তিনি। এছাড়া যারা অসুস্থ তাদের সুস্থতাও কামনা করেছেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছেন ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর ও গোপালগঞ্জ জেলার কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

এর আগে প্রধানমন্ত্রী গত ১২ এপ্রিল খুলনা ও বরিশাল বিভাগের ১৬টি জেলার জনপ্রতিনিধি এবং কর্মকর্তাদের সঙ্গে বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেছেন এবং পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন।

আরও পড়ুন : সৌদি ফেরত সবাই কোয়ারেন্টাইনে

গত ৮ মার্চ দেশে প্রথমবারের মতো কোভিড-১৯ পজেটিভ রোগী পাওয়ার পর থেকে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পর্যন্ত বাংলাদেশে এই মারাত্মক ভাইরাসে ৫০ জনের প্রাণহানি ঘটেছে এবং এক হাজার ২৩১ জন সংক্রমিত বলে শনাক্ত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড