• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্যোগে গণস্বাস্থ্য কেন্দ্রের ত্রাণ তৎপরতা

  নিজস্ব প্রতিবেদক

১৬ এপ্রিল ২০২০, ০৮:৪৮
গণস্বাস্থ্য কেন্দ্র
দেশব্যাপী ত্রাণ তৎপরতা চালাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র (ছবি : সংগৃহীত)

স্বল্প ও বিনা খরচে সাধারণ মানুষের চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি করোনা দুর্যোগে দেশব্যাপী ত্রাণ তৎপরতাও চালাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। প্রতিষ্ঠানটি প্রতি মাসে ১০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করছে দুস্থ মানুষের মধ্যে।

প্রতি প্যাকেটে রয়েছে ১৫ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি লবণ, আধা লিটার সয়াবিন তেল, ১০০ মিলি লিটির সরিষার তেল, ৪০ গ্রাম শুকনা মরিচ ও এক পিস সাবান।

এরই মধ্যে ঢাকা সিটির বিভিন্ন বস্তিসহ দেশের বিভিন্ন অঞ্চলে ৫ হাজার প্যাকেট প্যাক খাদ্য সামগ্রী বিতরণ শেষ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। দরিদ্র, দিনমুজর, বস্তিবাসীর মধ্যে বিতরণের আরও ৫ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী প্রস্তুত করেছে তারা।

বুধবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানানো হয়, সিরাজগঞ্জের তাড়াশ ও শিয়ালকোল উপজেলা, পাবনার বেড়া উপজেলার কাশীনাথপুর, গোবিন্দগঞ্জের সাতমারা, শেরপুরের ভাতশালা, ইলিশা ও লছমনপুর, কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারোপাড়া ও গাজীপুরের কাশিমপুরে মোট ২১শ প্যাকেট খাদ্য সামগ্রী পাঠিয়ে দেওয়া হয়েছে। এ মাসের জন্য বরাদ্দ করা অবশিষ্ট ২৯শ প্যাকেট খাদ্য সামগ্রী আগামী দুই দিনের মধ্যে ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলে পাঠানো হবে।

আরও পড়ুন : ত্রাণের দাবিতে বিক্ষোভ সাজানো ঘটনা

বিবৃতিতে বলা হয়, প্রতিটি এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে, তাদের পরামর্শসহ এলাকার চেয়ারম্যান ও মেম্বারদের সহায়তা নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিরা উপস্থিত থেকে এসব খাদ্য সহায়তা বিতরণ করছে। দেশের দুর্যোগময় এই মুহূর্তে গণস্বাস্থ্য কেন্দ্রের এই খাদ্য কর্মসূচিতে অর্থ সহায়তা করার জন্য অনুরোধ জানানো হয়েছে ওই বিবৃতিতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড