• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাল কালোবাজারিদের কঠোর শাস্তির নির্দেশ খাদ্যমন্ত্রীর

  নিজস্ব প্রতিবেদক

১৩ এপ্রিল ২০২০, ১৩:৫৮
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার (ফাইল ফটো)

খোলাবাজারে চাল বিক্রি (ওএমএস) কার্যক্রমের চাল কালোবাজারির সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রয়োগের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (১৩ এপ্রিল) দেশের ৬৪ জেলার পুলিশ সুপারদের কাছে লিখিত এক চিঠিতে এই নির্দেশনা দেন খাদ্যমন্ত্রী। এই চিঠির কপি সব পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।

খাদ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নভেল করোনাভাইরাসের কারণে কর্মহীন ও বেকার হয়ে পড়া দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদার, ভিক্ষুক, ভবঘুরে, দিন আনে দিন খাওয়া মানুষ, কারখানার শ্রমিক, হোটেল রেস্টুরেন্ট শ্রমিকদের জন্য সরকার ১০ টাকা কেজি দরে সারা দেশের বিভাগীয় শহর জেলা শহর এবং পৌরসভাগুলোতে ওএমএস কার্যক্রম শুরু করেছে।

এই কার্যক্রমের চাল ভোক্তাদের হাতে না দিয়ে একশ্রেণির লোক কালোবাজারি করছে এবং চুরি করছে। যা সরকারের এই কর্মসূচিকে প্রশ্নবিদ্ধ করছে এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। সারা দেশে চাল চুরি সংক্রান্ত অভিযোগে ৪৫টি মামলা হয়েছে। এসব নিয়ে এরইমধ্যে বিভিন্ন সংবাদপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছে।

চিঠিতে খাদ্যমন্ত্রী আরো উল্লেখ করেন, এরইমধ্যে প্রধানমন্ত্রী জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তব্যে একাধিকবার বলেছেন, যারা ওএমএসর চাল চুরি আত্মসাৎ কিংবা কালোবাজারির সঙ্গে জড়িত থাকবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

আরও পড়ুন : মালদ্বীপে বাংলাদেশিদের জন্য ত্রাণ পাঠাচ্ছে সরকার

এরইমধ্যে এ বিষয়ে দেশের সকল বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড