• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা পরিস্থিতিতেও বিএসটিআইয়ের জরুরি সেবা চালু 

  নিজস্ব প্রতিবেদক

০৯ এপ্রিল ২০২০, ২৩:৪৬
বিএসটিআই
বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)

ভোক্তার হাতে মানসম্পন্ন পণ্য পৌঁছে দেওয়া নিশ্চিত করতে জরুরি সেবা অব্যাহত রেখেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। 

বিশেষ করে বিদেশ থেকে যেন নিম্নমানের পণ্য আমদানি করা না যায় এবং আমদানিকারকরা যেন কোনো ধরনের হয়রানির শিকার না হন, সে বিষয়টি বিবেচনায় রেখে জরুরি কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। 

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) বিএসটিআইয়ের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গুঁড়ো দুধ, শিশুখাদ্যসহ আমদানির ক্ষেত্রে বাধ্যতামূলক ৫৫টি পণ্য বিএসটিআই’র ল্যাবরেটরিতে পরীক্ষা করে ছাড়পত্র প্রদান করা পর সেসব পণ্য দেশীয় বাজারে বাজারজাত করা হয়। এ লক্ষ্যে বিএসটিআই’র প্রধান কার্যালয়সহ বিভিন্ন বন্দর এলাকার সংশ্লিষ্ট ওয়ান স্টপ সার্ভিস সেন্টার এবং ল্যাবরেটরি চালু রাখা হয়েছে।

এতে আরও বলা হয়, আসন্ন পবিত্র রমজান মাসে জনসাধারণ যেন মানসম্পন্ন পণ্য ক্রয়/ব্যবহার করতে পারে, সে লক্ষ্যেও কাজ করছে বিএসটিআই। বিশেষ করে ইফতার এবং সেহরিতে অধিক ব্যবহৃত হয় এ রকম চার শতাধিক খাদ্যপণ্য খোলাবাজার থেকে সংগ্রহ করা হয়েছে। সেসব পণ্য বিএসটিআই ল্যাবরেটরিতে পরীক্ষাধীন রয়েছে। এসব পণ্যের মধ্যে রয়েছে—মুড়ি,  লাচ্ছা সেমাই, ভার্মিসিলি সেমাই, ঘি, বাটার অয়েল, নুডলস, সফট ড্রিংকস পাউডার, আটা, ময়দা, সুজি, চিনি, আয়োডিনযুক্ত লবণ ইত্যাদি। ল্যাবরেটরির পরীক্ষার ফল শিগগিরই প্রকাশ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড