• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেডিকেল টিম গঠন করলেন ব্যারিস্টার সুমন

  অধিকার ডেস্ক

০৯ এপ্রিল ২০২০, ২১:০৩
ব্যারিস্টার সুমন
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন (ফাইল ছবি)

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় চিকিৎসা সেবায় পাঁচ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। হট লাইন নম্বরে ফোন করলে ব্যারিস্টার সুমনের গাড়ি নিয়ে মেডিকেল টিম পৌঁছে যাবে রোগীদের বাড়িতে।  

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) ফেসবুক লাইভে এসে এসব কথা জানান তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, কয়েকদিন আগে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্ত রোগীদের ব্যবহারের জন্য আমার একটি গাড়ি দিয়ে ছিলাম। কিন্তু এ কয়েক দিন আমি দেখলাম হাসপাতালে কোনো রোগী আসছে না। ভয়ে করোনা রোগী তো দূরের কথা সাধারণ রোগী বের হচ্ছেন না। হয়তো মানুষ ভয় পাচ্ছে সাধারণ চিকিৎসা নিতে গিয়ে যদি করোনায় আক্রান্ত হয়ে যায়। এই পরিস্থিতিতে আমি চিন্তা করে দেখলাম এখন সময় এসেছে, এখন আর কারও হাসপাতালে আসতে হবে না।

এ সময় চুনারুঘাট উপজেলার এলাকাবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনাদের কারো যদি সাধারণ কোনো অসুখ হয়, তাহলে আপনাদের হাসপাতালে আসতে হবে না। কারণ হাসপাতালে আসলে লকডাউনের সমস্যা হয়। আমরা পাঁচ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করেছি। আপনারা হট লাইনে ফোন দিলে আপনাদের বাড়িতে মেডিকেল টিম পৌঁছে যাবে।

তিনি বলেন, করোনার কারণে যারা সাধারণ রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা পাচ্ছেন না। তাদের সেবায় আমার এই মেডিকেল টিম গঠন। মেডিকেল টিম ওষুধও সরবরাহ করবে বলে জানান তিনি।

আরও পড়ুন : টাকার সরবরাহ বাড়াতে বিশেষ ছাড়

তিনি আরও বলেন, আমি আমার উপজেলার জন্য এগিয়ে এসেছি। বাংলাদেশে ৪৮০ টি উপজেলা আছে। প্রত্যেক উপজেলার সামর্থবান ব্যক্তিরা যদি এভাবে এগিয়ে আসে। তাহলে এই বিপদের সময় হয়তো মানুষ কিছুটা হলেও কষ্টের থেকে মুক্তি পেতে পারে। 

ব্যারিস্টার সুমন বলেন, শবে বরাতের রাতের এই মুক্তি রজনীতে চলুন আমরা আমাদের চিকিৎসা সেবায় যে ঘাটতি আছে। সেগুলো সমাধান করার চেষ্টা করি।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড