• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমি উন্নয়ন কর পরিশোধ সময় বাড়ল

  নিজস্ব প্রতিবেদক

০৯ এপ্রিল ২০২০, ১৪:০২
ভূমি মন্ত্রণালয়
ভূমি মন্ত্রণালয় (ছবি : সংগৃহীত)

বকেয়া ও চলতি বছরের (১৪২৬ বাংলা সনের) অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বাড়িয়েছে সরকার। আগামী ১৩ মে (৩০ বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ) পর্যন্ত ভূমি উন্নয়ন কর পরিশোধ করা যাবে বলে জানিয়েছে ভূমি মন্ত্রণালয়। এছাড়া ‘ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০২০’ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেছে মন্ত্রণালয়টি।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নির্দেশে ভূমি মন্ত্রণালয় জনস্বার্থে এ নির্দেশ জারি করে।

প্রচলিত বিধি অনুযায়ী প্রতি বাংলা বছর ৩০ চৈত্রের মধ্যে ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে হয়। করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারি প্রতিরোধে সরকার ইতোমধ্যে জরুরি সেবা ছাড়া অন্যান্য সব সরকারি ও বেসরকারি অফিস-আদালত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এছাড়া সরকার সাধারণ মানুষের চলাচল সীমিত করেছে। কোনো কোনো এলাকা লকডাউনও করেছে।

ভূমি মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, এ বছরের কর আদায়ের শেষ সময় ৩০ চৈত্র অর্থাৎ ১৩ এপ্রিল। করোনা ভাইরাসের প্রভাবে দেশের কঠিন পরিস্থিতিতে সম্মানিত নাগরিক ও সংস্থা উভয়ের পক্ষে উল্লিখিত তারিখের মধ্যে বকেয়া এবং চলতি বছরের অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধ করা কোনোভাবেই সম্ভব নয় বলে প্রতীয়মান হচ্ছে। 

আরও পড়ুন :  মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ

এ অবস্থায় ১৪২৬ বঙ্গাব্দ সনের ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বাড়িয়ে ৩০ বৈশাখ অর্থাৎ ১৩ মে পর্যন্ত পর্যন্ত করা হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড