• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

উৎপাদন করতে বললেন প্রধানমন্ত্রী

এ মাটি আল্লাহর নেয়ামত, ‘কিছু না কিছু লাগান’

  নিজস্ব প্রতিবেদক

০৭ এপ্রিল ২০২০, ১১:০২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের মাটি অনেক উর্বর। এ মাটি আল্লাহর নেয়ামত। তাই এই মাটি যেন খালি পড়ে না থাকে। কিছু না কিছু লাগান, উৎপাদন করেন। যে যেখানে পারেন উৎপাদন করেন, নিজের চাহিদা মেটান।

তিনি বলেন, করোনা সমস্ত বিশ্বকে স্থবির করে দিয়েছে। করোনার কারণে বিশ্বজুড়ে খাদ্যের অভাব দেখা দিবে। দুর্ভিক্ষের অবস্থা সৃষ্টি হতে পারে। আমরা বিদেশিদের কাছে হাত পাতবো না। তাই যে যেভাবে পারেন উৎপাদন করেন। নিজের চাহিদা মেটান। আমরা পারলে অন্যদের সহায়তা দিব, এমন প্রস্তুতি নিয়ে রাখেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) গণভবন থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে ভি‌ডিও কনফা‌রেন্স প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এ সব কথা বলেন।

প্রশাসন ও জনপ্রতিনিধিদের জোরালো নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, অনেকে সহায়তা নিতে আসবে না। হাত পাতবে না। তাদের তালিকা করতে হবে। বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিতে হবে। কেউ যেন কষ্টে না থাকে। যারা সত্যিকারভাবে কষ্ট পাচ্ছেন তাদের কাছে খাবার পৌঁছে দিতে হবে। প্রশাসন ও জনপ্রতিনিধিদের জোরালো ভূমিকা রাখতে হবে।

আরও পড়ুন : নয়-ছয় করলে আমি কিন্তু ছাড়ব না : প্রধানমন্ত্রী

সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজের সুবিধা যেন সবাই পায় তা নিশ্চিত করার নির্দেশ নিয়ে শেখ হাসিনা বলেন, ৭২ হাজার কোটি টাকার প্যাকেজের সুবিধা যেন সকলে ভোগ করতে পাড়েন। ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে সবার কাছে যেন এর সুবিধা পৌঁছে যায়। তবে এ দুর্ভোগের সুযোগ নিয়ে কেউ ভাগ্য পরিবর্তনের চিন্তা করবেন না। সম্পদ কিছু লুকিয়ে রাখা যায় না। নয়-ছয় করলে আমি কিন্তু ছাড়ব না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড