• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : কোন এলাকায় কতজন আক্রান্ত 

  অধিকার ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ২১:৩২
করোনা
পুরো দেশের কোথায় কতজন আক্রান্ত (ছবি : সংগৃহীত)

দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৭০ জন।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এদিকে, কোভিড-১৯ নিয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) শুক্রবার (৩ এপ্রিল) তাদের ওয়েবসাইটে পুরো দেশের কোথায় কতজন আক্রান্ত সে হিসাব জানিয়েছে।

ওয়েবসাইটে দেখা যায়, ৩৬ রোগী নিয়ে সবচেয়ে বেশি রোগী রয়েছে রাজধানী ঢাকাতে। রংপুর, চুয়াডাঙ্গা, গাজীপুর, কুমিল্লা ও কক্সবাজারে একজন করে, গাইবান্ধায় চারজন, নারায়ণগঞ্জে ছয়জন, মাদারীপুরে ১০ জন রোগী রয়েছে। এদিকে ঢাকা শহরের সিটি করপোরেশনের ভেতর যাত্রাবাড়ী, ঢাকেশ্বরী আবাসিক এলাকা, কলাবাগান, রামপুরা, মহাখালী, বনানী, বারিধারা, খিলক্ষেত, উত্তরখান, মিরপুর ১১, সেনপাড়ায় একজন করে মোট ১১ জন রোগী আছে।

হাজারীবাগ, কাঁঠালবাগানের একাংশ, মগবাজার, মোহাম্মদপুর-লালমাটিয়া, মিরপুর ১০, উত্তরখানের একাংশ এসব এলাকাতে দুজন করে আক্রান্ত হলে মোট সংখ্যা দাঁড়ায় ১২ জন। বাংলাবাজারে তিনজন, বাসাবোতে চারজন, মিরপুরের মনিপুরে পাঁচজন, এতে করে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৫ জন।

নাম প্রকাশে অনিচ্ছুক আইইডিসিআরের একজন কর্মকর্তা জানান, তারা পুরো দেশের আক্রান্ত রোগীর সংখ্যা হালনাগাদ করে যাবেন।

আরও পড়ুন : মিরপুরের মৃত ব্যক্তি যেভাবে করোনায় আক্রান্ত হলেন

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এরপর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যুর কথা জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা।

২৫ মার্চ প্রথমবারের মত সংস্থাটি জানায় যে বাংলাদেশে সীমিত আকারে কম্যুনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড