• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে আরও দুইজনের মৃত্যু

মিরপুরের মৃত ব্যক্তি যেভাবে করোনায় আক্রান্ত হলেন

  নিজস্ব প্রতিবেদক

০৪ এপ্রিল ২০২০, ১৭:৫৮
করোনা
করোনা ভাইরাস (ছবি : প্রতীকী)

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও দুজন মারা গেছেন। এই দুইজনের মধ্যে একজনের বাসা ঢাকার মিরপুর-১১ নম্বর সেকশন এলাকায়। তার বয়স ৬৮ বছর। তিনি একজন অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ছিলেন। 

জানা গেছে, অবসরের পর থেকে তিনি তেমন বাড়ি থেকে বের হতেন না। কেবল মসজিদে যেতেন। করোনার উপসর্গ দেখা দেওয়ার পর ওই ব্যক্তি মিরপুর-১১ নম্বরের ইসলামী ব্যাংক হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গিয়ে চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। তারা প্রাথমিক চিকিৎসা ও পরামর্শপত্র দিয়ে তাকে ছেড়ে দিয়েছিলেন।

মৃত ব্যক্তির বড় ছেলে বলেন, বাবার গত ২৬ মার্চ থেকে প্রচুর পরিমাণে হেঁচকি দেখা যায়। তখন তাকে আমরা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাই। সেখানে তারা বাবাকে দেখে নাপা এবং আরেকটা ঠান্ডার ওষুধ দিয়ে ছেড়ে দেন। তারপর হেঁচকির পরিমাণ বাড়তে থাকলে আমরা তাকে মিরপুরের ইসলামী ব্যাংক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাই। সেখানে তার অবস্থা আরও খারাপ হচ্ছিল। তখন ইসলামী ব্যাংক হাসপাতাল থেকে বাবার ‘করোনা হয়েছে’ এমন সন্দেহে তারা আমাদের আবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যেতে বলেন।

তিনি বলেন,  এরপর গত ২ এপ্রিল বাবার শরীরের অবস্থা আরও হতে থাকে। হেঁচকির সাথে জ্বর দেখা দেয়। আমরা তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাই। কুর্মিটোলার চিকিৎসকরা বাবাকে প্রথমে ভর্তি নিতে চাননি। তবে আমরা ইসলামী ব্যাংক হাসপাতালের চিকিৎসকের রেফারেন্স দেখালে তারা ভর্তি নেন এবং করোনা টেস্ট করেন। পরদিন ৩ তারিখ শুক্রবার সকালে টেস্টে বাবার করোনা ধরা পড়ে, তবে দুপুরেই তিনি মারা যান।

আরও পড়ুন : ‘আইসোলেশন সেন্টারের’ জন্য প্রস্তুত লঞ্চ 

তিনি আরও বলেন, আমাদের পরিবারের কেউ বিদেশেও নেই। তাছাড়া বাবা অবসরের পর সারাদিন বাসায়ই থাকতেন। শুধু পাঁচ ওয়াক্ত নামাজের জন্য বাসার পাশের মসজিদুত তাইয়্যিবা’তে যেতেন। হয়তো মসজিদ বা রাস্তার কারও সংস্পর্শে গিয়েই  বাবা করোনায় আক্রান্ত হয়েছেন।

মারা যাওয়া ব্যক্তির করোনায় আকান্ত হওয়ার বিষয়ে কোনো তথ্য দিতে পারেনিস্বাস্থ্য অধিদপ্তর। শনিবার (৪ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের আইইডিসিআর জানায়, তারা সংক্রমিত হওয়ার কারণ ইনভেস্টিগেট (জানার চেষ্টা) করছেন। দেশে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও নয়জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। আক্রান্তদের মধ্যে আরও দুজন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আটজনে। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন আরও চারজন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা ৩০।


 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড