• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপানিদের পৌঁছে দিয়ে কোয়ারেন্টিনে পাইলট কেবিন ক্রুরা

  নিজস্ব প্রতিবেদক

০৪ এপ্রিল ২০২০, ১১:২৫
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট (ফাইল ফটো)

জাপানের নাগরিকদের নিজ দেশে পৌঁছে দিয়ে দেশে ফিরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট, কেবিন ক্রুসহ মোট ২২ জন হোম কোয়ারেন্টিনে আছেন। পূর্ব নির্দেশনা অনুযায়ী নিরাপত্তার জন্য তাদেরকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।  

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি (বোয়িং-৭৭৭-৩০০ ইআর) চার্টার্ড ফ্লাইট ৩২৭ জন জাপানি নাগরিককে নিয়ে নারিতা বিমানবন্দরের উদ্দেশ্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ফিরতি ফেরি ফ্লাইটটি বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে ঢাকায় নিরাপদে অবতরণ করে। 

বিমানের বলাকা ভবন সূত্রে জানা গেছে, জাপান থেকে দেশে ফেরা বিমানের ফেরি ফ্লাইটের চারজন পাইলট, ১৪ জন কেবিন ক্রু ছাড়াও গ্রাউন্ড সার্ভিসে ট্রাফিকের একজন, ফ্লাইট অপারেশনের একজন এবং প্রকৌশল বিভাগের দুইজনসহ ২২ জন ছিলেন। তাদের সবাইকে বিমানবন্দর থেকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনালের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান বলেন, বিমানের চার্টার্ড ফ্লাইট থেকে ফেরা পাইলট এবং কেবিন ক্রুদের আমাদের বিমানবন্দর হেলথ ডেস্ক থেকে যে হেলথ ডিসপোজাল দিয়েছে, সেই মোতাবেক তারা হোম কোয়ারেন্টিনে চলে গেছেন। 

আরও পড়ুন : ঢাকা ছাড়লেন ৩২৭ জাপানি

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাপান দূতাবাসের সরবরাহ করা তথ্য মতে, দেশে ফেরা জাপানি নাগরিকদের বেশির ভাগই দেশটির অর্থনৈতিক ও কারিগরি সহায়তায় বাস্তবায়নাধীন মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেলসহ বাংলাদেশে চলমান উন্নয়ন প্রকল্পের বিশেষজ্ঞ পর্যায়ের কর্মকর্তা। তারা প্রত্যেকেই ছুটি চেয়েছেন, যা জাপান সরকার অনুমোদন করেছে এবং তাদের জরুরি ভিত্তিতে সরিয়ে নিতে উড়োজাহাজ ভাড়া করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড