• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আটকে পড়া ব্রিটিশ নাগরিকদের জন্য ডিকসনের ৪ বার্তা

  অধিকার ডেস্ক

০২ এপ্রিল ২০২০, ২৩:৪৭
রবার্ট চ্যাটার্টন ডিকসন
রবার্ট চ্যাটার্টন ডিকসন (ছবি : সংগৃহিত)

বাংলাদেশে আটকে পড়া ব্রিটিশ নাগরিকদের জন্য ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন চারটি গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) তিনি এক ভিডিওবার্তায় এ বার্তা দেন।

হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, আজ আমি চারটি বিষয়ে আপনাদের সঙ্গে কথা বলবো।

প্রথমত, এই সময়টি আমাদের সবার জন্য কঠিন ও অনিশ্চয়তার। আমি বুঝতে পারছি এই সময়টি সেই সব ব্রিটিশ নাগরিকদের জন্যেও কঠিন যারা বাংলাদেশে এসে এখন চাইলেও আর যুক্তরাজ্যে ফিরতে পারছেন না।

দ্বিতীয়ত, আমরা বাংলাদেশ সরকার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি যেন পূর্বঘোষিত ৭ এপ্রিল থেকে প্লেন চলাচল পুনরায় শুরু হয়। আমরা এ বিষয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করেছি এবং আমরা আশা করছি এই ফ্লাইট আবার সচল হবে। তবে এই মুহূর্তে আমরা নিশ্চিত জানি না এই ফ্লাইট আসলেই সচল হবে কিনা। তাই আমরা এ বিষয়ে পুরোপুরি নিশ্চিত হয়েই আপনাদের জানাতে চাই।

তৃতীয়ত, আপনারা অনেকে জেনে থাকবেন বিভিন্ন দেশে আটকে পড়া ব্রিটিশ নাগরিকদের নিজ দেশে ফিরিয়ে আনার জন্য বিশ্বব্যাপী একটি বড় আকারের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এই মুহূর্তে ফিরিয়ে আনার কার্যক্রমের আওতায় সেই সব এলাকাকে গুরুত্ব দেওয়া হচ্ছে যেখানে ব্রিটিশ নাগরিকদের বেশ বড় একটি সংখ্যা আটকা পড়েছেন অথবা আটকে পড়া ব্রিটিশ নাগরিকরা গুরুতর ঝুঁকির সম্মুখীন এবং তাদের যুক্তরাজ্যে ফিরে যাওয়ার ছাড়া আর কোনো উপায়ই নেই। ব্রিটিশ হাইকমিশন ঢাকা থেকে আমরা নিশ্চিত করার চেষ্টা করছি যেন লন্ডনের সিদ্ধান্তগ্রহণকারী নীতিনির্ধারকরা বাংলাদেশে আটকে পড়া ব্রিটিশ নাগরিকদের যুক্তরাজ্যে ফিরে যাওয়ার ইচ্ছা সম্পর্কে আরো অবগত হন। বিষয়গুলো যেন তাদের পরিকল্পনায় প্রতিফলিত হয়।

আমার আলোচনা করা চতুর্থ বিষয়টি আগে উল্লেখিত বিষয়ের সঙ্গে সম্পর্কযুক্ত। আপনাদের অনুরোধ করছি, সব সময় আমাদের ট্র্যাভেল অ্যাডভাইসে চোখ রাখবেন। এই ট্র্যাভেল অ্যাডভাইস আপনি আমাদের ওয়েবসাইটে পাবেন এবং একই সঙ্গে আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলো করবেন। ফ্লাইট সম্পর্কে জরুরি তথ্য পেলে আমরা আপনাদের অবশ্যই জানাবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড