• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন ২ জনের দেহে করোনা শনাক্ত: আইইডিসিআর

  নিজস্ব প্রতিবেদক

৩১ মার্চ ২০২০, ১৫:৪৭
সেব্রিনা ফ্লোরা
আইইডিসিআরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সুস্থ্য হয়েছেন ৬ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫১ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ২৫ জন। এমন তথ্য জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে আইইডিসিআরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।

ডা. মীরজাদী সেব্রিনা জানান, গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের শরীরে নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্য থেকে ২ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্ত দুই জনের মধ্যে এক জনের বয়স ৫৭ বছর। তিনি সৌদি থেকে এসেছেন। দ্বিতীয় জনের বয়স ৫৫ বছর। তারা দুই জনই পুরুষ এবং তাদের দুই জনের শরীরে ডায়াবেটিস ছিল। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

আইইডিসিআর পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্য থেকে ৬ জন করোনা মুক্ত হয়েছেন। তাদের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী।

আরও পড়ুন : 'তখন আর কিছুই করার ছিল না'

এদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ৭ লাখ ৮৪ হাজার ৭১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩৭ হাজার ৬৩৯ জন। বিপরীতে সেরে উঠেছেন ১ লাখ ৬৬ হাজার ৪৪১ জন। বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর হয়েছে ৫ জনের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড