• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে বাড়ল সাধারণ ছুটি

  নিজস্ব প্রতিবেদক

৩১ মার্চ ২০২০, ১৩:৪৮
ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার
ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার (ছবি : সংগৃহীত)

প্রধানমন্ত্রীর ইঙ্গিতের পর অবশেষে বাড়ানো হয়েছে সাধারণ ছুটি। করোনাভাইরাস দেশে ছড়িয়ে পড়া প্রতিরোধে সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যে ৯ এপ্রিল (বৃহস্পতিবার) পর্যন্ত সাধারণ ছুটি। একই সঙ্গে সাপ্তাহিক ছুটির শেষ দিন শনিবার (১১ এপ্রিল) পর্যন্ত ছুটি কার্যকর হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে। ছুটি বৃদ্ধি করতে প্রধানমন্ত্রীর কাছে অনুমোদনের জন্য সারসংক্ষেপ পাঠানো হয়েছে। অনুমোদনের পর প্রজ্ঞাপন জারি করা হবে।

করোনা ভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত টানা ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার। এবার তার আরও ৭ দিন বৃদ্ধি করা হলো।

এর আগে মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ ছুটি বৃদ্ধির ইঙ্গিত দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা ছুটি দিয়েছিলাম, হয়তো আমাদের আরো কয়েকদিন বাড়াতে হতে পারে। কারণ অনেকে গ্রামে চলে গেছেন সেখানে কোনো রকম যেন এ রোগের প্রার্দুভাব দেখা না দেয় সে সময়টা হিসেব করে- আমরা ১০/১২ দিনের ছুটি দিয়েছিলাম। এটা ১৪ দিন করতে হবে। … ৯ তারিখ পর্যন্ত হতে পারে। ছুটিটা সীমিত আকারে আমাদের একটু বাড়াতে হবে।’ আরও পড়ুন : বাড়ছে ছুটি, নববর্ষের অনুষ্ঠান বন্ধ

শেখ হাসিনা বলেন, করোনা প্রতিরোধে মানুষের করণীয় বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে। আপনারা এসব নির্দেশনা মেনে চলুন। কেননা নিজেদের সুরক্ষা নিজেদেরই করতে হবে। এ সময় সবাইকে ঘরে অবস্থানের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড