• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মহীনদের খাদ্য সহায়তা দিতে নির্দেশ

  অধিকার ডেস্ক

৩০ মার্চ ২০২০, ১৮:১৪

করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে সাধারণ ছুটি ঘোষণা করায় শহর ও গ্রামে খাদ্য সমস্যায় থাকা কর্মহীনদের লোকজনের তালিকা তৈরি করে তাদের খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২৯ মার্চ) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামালের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সোমবার (৩০ মার্চ) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেন, গতকালই প্রধানমন্ত্রীর নির্দেশটি দেশের সব জেলা প্রশাসককে পাঠিয়ে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে সারা দেশে শহর ও গ্রামে কর্মজীবী মানুষ কর্মহীন অবস্থায় আছে। এসব মানুষ অর্থাৎ ভিক্ষুক, ভবঘুরে, দিনমজুর, রিকশাচালক, ভ্যানগাড়ি চালক, পরিবহনশ্রমিক, রেস্তোরাঁশ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদারের তালিকা তৈরি করে খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে সিটি করপোরেশন, পৌরসভা, ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ডভিত্তিক, কৃষিশ্রমিকসহ উপকারভোগীদের তালিকা তৈরি করে খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

কেউ যাতে বাদ না পড়ে এবং দ্বৈততা পরিহার করা যায়, সে জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। এ জন্য স্থানীয় পর্যায়ের বিত্তশালী ব্যক্তি, সংগঠন ও এনজিওগুলো খাদ্য সহায়তা দিলে জেলা প্রশাসকেরা সবার সঙ্গে সমন্বয় করে তালিকা তৈরি করবেন। সামগ্রীকভাবে সমন্বিত কার্যক্রম এ মুহূর্তে অন্ত্যন্ত জরুরি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড