• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক খুঁজছে মাউশি

  নিজস্ব প্রতিবেদক

২৯ মার্চ ২০২০, ২৩:৩১
মাউশি
মাউশির লোগো

করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিকালীন সংসদ টেলিভিশনে শ্রেণি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। তবে যথাযথ শ্রেণি শিক্ষক না পাওয়া এ কার্যক্রম শুরু করা সম্ভব হয়নি। 

এরপর রবিবার (২৯ মার্চ) কর্মসূচি শুরু হলেও এখনো শিক্ষক সংকট কাটেনি। এ কারণে জরুরি ভিত্তিতে শ্রেণি শিক্ষার কাজ রেকর্ডিংয়ের জন্য শিক্ষক খুঁজছে মাউশি।

রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের এজন্য শ্রেণি শিক্ষক মনোনয়ন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।  আগামী ৩০ মার্চের মধ্যে এ তালিকা তৈরি করে মাউশিতে পাঠাতে হবে। 

এ ব্যাপারে মাউশির পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) অধ্যাপক ড. প্রবীর কুমার ভট্টাচার্য্য বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির সময় শিক্ষকরা বাসাবাড়িতে অবস্থান করছেন। স্বাস্থ্যবিধি মেনে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে সরকার। এই পরিস্থিতিতে শিক্ষকদের পাওয়া কষ্টকর। তাই ঢাকা মহানগরীর শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে শ্রেণি কার্যক্রম রেকর্ডিংয়ের জন্য বিষয়ভিত্তিক শিক্ষক মনোনয়ন দিতে। নির্ধারিত ফরমে শিক্ষকদের তালিকা তৈরি করে পাঠাতে বলা হয়েছে।

করোনা বিস্তার রোধে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। স্থগিত করা হয়েছে এইসএসসি পরীক্ষাও। এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের লেখাপড়ার ঘাটতি মেটাতে সংসদ টেলিভিশনে ষষ্ঠ থেকে দশম শ্রেণি কার্যক্রম চালানোর উদ্যোগ নেওয়া হয়। 

আরও পড়ুন : ঘরে বসে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

রবিবার (২৯ মার্চ) প্রথম দিন শ্রেণি কার্যক্রম পরিবেশিত হয়েছে। আগামী ২ এপ্রিল পর্যন্ত সংসদ টেলিভিশনে শ্রেণি কার্যক্রম পরিচালিত হবে। 

গত ২৭ মার্চের নির্দেশনায় বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির কারণে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকের মাধ্যমে ষষ্ঠ থেকে দশম শ্রেণির বিভিন্ন বিষয়ের ওপর ক্লাস নিতে পারেন এমন আগ্রহী শিক্ষকদের নামের তালিকা আগামী ৩০ মার্চের মধ্যে পাঠাতে নির্দেশ দেওয়া হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড