• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে : প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

২৯ মার্চ ২০২০, ১৯:০১
প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২৯ মার্চ) বিকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে এক অনির্ধারিত অনুষ্ঠানে বক্তৃতায় এ কথা জানান।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্যের সঙ্গে এই সংকট মোকাবিলার আহ্বান জানান। তিনি বলেন, করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে। বাঙালি কখনও হারেনি, আমরা কখনও হারব না। এ আত্মবিশ্বাস সবাইকে রাখতে হবে। তিনি বলেন, নিজেদের সুরক্ষিত রাখতে হবে, অন্যকেও সুরক্ষিত রাখতে হবে। অন্যদের প্রতিও আমাদের একটা দায়িত্ববোধ আছে। সেই দায়িত্ববোধ নিয়ে চললে দ্রুতই আমরা এ অবস্থা থেকে উত্তরণ করতে পারবো। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের খাদ্যে কোনও সমস্যা হবে না। আমরা আমাদের চালাতে পারবো, পাশাপাশি আমরা অনেককে সহযোগিতা করতে পারব।

দেশে এখন করোনা পরিস্থিতি ভালো অবস্থায় আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন কোনও করোনা রোগী শনাক্ত হয়নি। গতকালও আমরা সেটা দেখেছি। এটা একটা ভালো লক্ষণ। এ অবস্থাটা আমাদের বজায় রাখতে হবে।

সরকার প্রধান আরও বলেন, করোনা সংকট মোকাবিলায় বিভিন্ন দেশ বাংলাদেশের কাছ থেকে সহযোগিতা চায়। এ ভাইরাসের সংক্রমণ রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করতে প্রস্তুত আছে। বাংলাদেশ নিজেদের সংকট মোকাবেলার পাশপাশি বিদেশি বন্ধুদের যথাসম্ভব সাহায্য করবে। তিনি বলেন, বন্ধুপ্রতীম যেসব দেশ আমাদের সহযোগিতা চেয়েছে আমরা তাদের সহযোগিতা করতে পারবো। সেই সক্ষমতা আমাদের আছে। মানবিক কারণেই আমরা সেটা করবো।

অনুষ্ঠানে করোনা মোকাবিলায় সরকারকে সহায়তা করতে সশস্ত্র বাহিনীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের একদিনের সমপরিমাণ বেতনের অর্থ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়।

আরও পড়ুন : মার্কেট বন্ধের সময় বাড়ল

এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের খ্যাতনামা কয়েকটি ব্যবসায়ী গ্রুপের পক্ষ থেকেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে করোনা সংকট মোকাবিলায় অর্থ সহায়তা দেওয়া হয়।

এছাড়া ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিবের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড