• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাগরিকদের ফেরাতে যুক্তরাষ্ট্রের বিমান ভাড়া

  অধিকার ডেস্ক

২৮ মার্চ ২০২০, ২৩:০৮
যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রের পতাকা

বাংলাদেশ অবস্থানরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের ফেরাতে ভাড়া বিমানের বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকাস্থ দূতাবাস। ৩০ মার্চ ফ্লাইটটি ঢাকা থেকে ওয়াশিংটনের উদ্দেশে ছেড়ে যাবে বলে জানা গেছে। 

শনিবার ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ওয়েবপেজে প্রকাশিত এক বার্তায় এ তথ্য দেওয়া হয়েছে।

বার্তায় বলা হয়, বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্রের নাগরিক ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে যেতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকাস্থ দূতাবাস ভাড়া করা উড়োজাহাজের মাধ্যমে একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে। বিশেষ ফ্লাইটটি  ঢাকা থেকে দোহা (কাতার) এবং দোহা থেকে ওয়াশিংটনে যাবে। ফ্লাইট ছাড়ার সময় নির্ধারিত তারিখের আগে যেকোন সময় জানানো হবে।

বার্তায় জানানো হয়, সব যাত্রীকে সম্মতি দিয়ে স্বাক্ষর করতে হবে যে বর্তমান সংকটজনক পরিস্থিতি উত্তরণের পরই এই ফ্লাইটে ভ্রমণের ভাড়া যুক্তরাষ্ট্র সরকারকে তারা দেবেন। ভাড়ার পরিমাণ হবে এ রুটে চলাচলকারী বিমান পরিবহনে ইকনমি ক্লাসের সমপরিমাণ। বিশেষ ফ্লাইটে বোর্ডিংয়ের আগেই এ সংক্রান্ত চুক্তিপত্রে স্বাক্ষর করতে হবে। বিমান বন্দরে ক্যাশ কিংবা ক্রেডিট কার্ডে কোন ভাড়া দেওয়া যাবে না। বিমানবন্দরে আসার পরিবহন ভাড়া ব্যক্তিগতভাবে বহন করতে হবে।

এই শর্তে যারা এই বিশেষ ফ্লাইট ব্যবহার করতে ইচ্ছুক, তাদের [email protected] এই ই-মেইল ঠিকানায় যোগাযোগ করতে বলা হয়েছে।

বার্তায় আরও বলা হয়, যদি একটি ফ্লাইটে ধারণ ক্ষমতার বেশী যাত্রী যেতে চান তাহলে আরও ফ্লাইট ভাড়া করার বিষয়টি বিবেচনা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড