• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই এসিল্যান্ডের বিরুদ্ধে মামলা করবেন সুমন

  নিজস্ব প্রতিবেদক

২৮ মার্চ ২০২০, ১২:৪৩
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের কারণে মাস্ক না পড়ায় তিন বৃদ্ধের কান ধরিয়ে ছবি তুলে ইতোমধ্যেই প্রশাসনিক শাস্তির মুখে পড়েছেন যশোরের মণিরামপুরের এসিল্যান্ড সাইয়েমা হাসান। এবার তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার কথা জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। 

শনিবার (২৮ মার্চ) দুপুরে সংবাদ মাধ্যমকে মামলার নিশ্চিত করেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, তারা বয়স্ক মানুষ। তাদের কান ধরে ওঠবস করিয়েছেন এসিল্যান্ড। এসিল্যান্ড নিজেই ওই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। ওই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এটা ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ, তা নিয়ে বসে থাকা যায় না।

স্থানীয় সূত্র জানায়, করোনাভাইরাস মোকাবিলায় জনসমাগম নিয়ন্ত্রণে যশোরের মণিরামপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের নেতৃত্বে শুক্রবার (২৭ মার্চ) বিকেল থেকে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। বিকেল সাড়ে ৫টার দিকে চিনাটোলা বাজারে অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের সামনে পড়েন প্রথমে দুই বৃদ্ধ। এর মধ্যে একজন বাইসাইকেল চালিয়ে আসছিলেন। অপরজন রাস্তার পাশে বসে কাঁচা তরকারি বিক্রি করছিলেন। তাদের মুখে মাস্ক ছিল না।

এ সময় পুলিশ ওই দুই বৃদ্ধকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে সাইয়েমা হাসান শাস্তি হিসেবে তাদের কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন। শুধু তাই নয়, এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজেই তার মোবাইল ফোনে এ চিত্র ধারণ করেন। এছাড়া পরবর্তীতে অপর এক ভ্যান চলককে অনুরূপভাবে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন।

আরও পড়ুন : বৃদ্ধকে কান ধরিয়ে শাস্তির মুখে সেই এসিল্যান্ড

এ দিকে এ ঘটনার জেরে ইতোমধ্যে এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার করে  যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। একই সঙ্গে এদিনই দেশের নাগরিকদের সঙ্গে সম্মানজনক আচরণ করতে মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে সরকার। নির্দেশনাটি জেলা প্রশাসকদের (ডিসি) কাছে কাছে পাঠানো হয়েছে।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড