• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুরক্ষা নিশ্চিত করে জুমায় যাওয়ার আহ্বান ইফার

  নিজস্ব প্রতিবেদক

২৭ মার্চ ২০২০, ১০:২২
সিজদারত মুসল্লিরা
মসজিদে নামজে সিজদারত মুসল্লিরা (ফাইল ফটো)

করোনাভাইরাস থেকে নিজের সুরক্ষা নিশ্চিত করে জুমার নামাজ আদায়ে মসজিদে যাওয়ার আহ্বান জানিয়েছে ইফার ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। অন্যথায় মসজিদে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এ বিষয়ে দেশের প্রখ্যাত আলেমদের পরামর্শে এ সিদ্ধান্ত নেয় ইফা।

শুক্রবার (২৭ মার্চ) এ আহ্বান জানায় ইসলামিক ফাউন্ডেশন।

আলেমরা পরামর্শ দিয়েছেন, করোনার সংক্রমণ রোধে জরুরি পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদে জুমা ও জামাতে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখা। মসজিদ বন্ধ থাকবে না, তবে সুরক্ষা নিশ্চিত না হয়ে মসজিদে আসা যাবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও করোনার বিস্তার রোধে মুসলমানদের ঘরেই নামাজ আদায়ের অনুরোধ জানিয়েছেন। অন্যান্য ধর্মাবলম্বীদেরও ঘরে বসে প্রার্থনা করার অনুরোধ জানান তিনি। বুধবার (২৫ মার্চ) স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ আহ্বান জানান।

এর আগে ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়ে এ বিষয়ে বৈঠকে এমন পরামর্শ দেন, আল হাইআতুল উলয়ালিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের কো চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, মারকাযুত দাওয়ার শিক্ষা সচিব মুফতি মোহাম্মদ আবদুলমালেক, শায়খ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি মীযানুর রহমান সাঈদসহ অনেক আলেম।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড