• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামের সেই ডিসিসহ ৪ জনের বেতন বন্ধ

  নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ ২০২০, ১৪:৪৩
সুলতানা পারভীন নাজিমুদ্দিন
বামে সাবেক জেলা প্রশাসক সুলতানা পারভীন, বামে কর্মকর্তা নাজিমুদ্দিন (ছবি: সংগৃহিতি ও সম্পাদিত)

সাংবাদিক নির্যাতনের দায়ে ওএসডি হওয়া কুড়িগ্রামের সাবেক জেলা প্রশাসকসহ চার কর্মকর্তার বেতন বন্ধ রয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। একই সঙ্গে মন্ত্রণালয় থেকে তাদের কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, তাদের (ডিসিসহ চার ককর্মকর্তা) বিভাগীয় নিয়ম অনুযায়ী শুনানির সম্মুখীন করা। দোষের পরিমাণ ও আইন অনুসারে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও বলেন, শুনানি শেষ হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নাজিমুদ্দিনসহ দুই-তিন জনের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে। আমাদের তদন্ত শেষে দুদককেও বলবো তাদের দুর্নীতি তদন্ত করার জন্য। প্রসঙ্গত, চলতি মাসের ১৩ তারিখ মধ্যরাতে এক সাংবাদিকের বাড়ির দরজা ভেঙে তাঁকে ধরে নিয়ে যাওয়া হয়। পরে তাকে মোবাইল কোর্টের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেয় জেলা প্রশাসন। কারণ হিসেবে তার ঘরে আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা পাওয়া গেছে বলে জানানো হয়। আরিফুল নামে ওই সাংবাদিক অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি।

ওই ঘটনা দেশ জুড়ে ব্যাপক সমালোচনার মুখে তৎক্ষণাৎ জেলার ডিসি মোছা. সুলতানা পারভীনকে প্রত্যাহার করা হয়। পরে তিনিসহ অপরাধে যুক্ত নাজিমুদ্দিনসহ আরও তিন কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড